নিউ টাউনের খোলা ম্যানহলে ২ ঘণ্টা আটকে মহিলা, উদ্ধারে এনডিআরএফ

0

ভোর থেকেই একনাগাড়ে বৃষ্টি হয়ে চলেছে শহরে। গোড়ালি সমান জলে ভেসে গিয়েছে বিভিন্ন রাস্তার ওপরে থাকা ম্যানহোলের ঢাকনা। আর এমনই একটি ম্যানহোলে পড়ে গেলেন এক মহিলা। তবে বরাতজোরে ম্যানহোলের জলে ভেসে যাওযার আগেই আটকে যান তিনি। প্রায় দু’ঘণ্টা একইরকমভাবে আটকে থাকেন তিনি। পরে দমকলের দু’টি ইঞ্জিন ও এনডিআরএফ-এর একটি দল এসে তাঁকে উদ্ধার করে। মঙ্গলবার এই ঘটনার সাক্ষী থাকল নিউটাউনের সাপুরজি এলাকা।

নিউ টাউনের খোলা ম্যানহলে ২ ঘণ্টা আটকে মহিলা, উদ্ধারে এনডিআরএফ

Read More-রাজ্য মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পালের টুইটার অ্যাকাউন্ট হ্যাক, সাইবার সেলে দায়ের অভিযোগ

দুর্ঘটনাটি ঘটে টেকনো সিটি থানা এলাকার সাপুরজি আবাসনের সামনের রাস্তায়। ভোর থেকে টানা বৃষ্টিতে জলে ডুবে গিয়েছে রাস্তা। স্থানীয় ওই মহিলা জমা জল পেরোতে গিয়ে পড়ে যান ম্যানহোলে। কারণ উপর থেকে দেখে বোঝার উপায় ছিল না, রাস্তার কোথায় ম্যানহোল আর কোথায় রয়েছে খানা-খন্দ। স্থানীয় সূত্রে দাবি করা হচ্ছে, বৃষ্টির জমা জলে ম্যানহোলের ঢাকনাটি আংশিক খুলে গিয়েছিল, তার জেরেই এই বিপত্তি। মহিলার আটকে থাকার খবর প্রত্যক্ষদর্শীরাই থানায় দেয়। খবর পেয়েই উদ্ধার করতে হাজির হয় দমকলের দু’টি ইঞ্জিন ও এনডিআরএফ-এর টিম ও টেকনো সিটি থানার পুলিশ। এর পরেই শুরু হয় উদ্ধার কাজ। কিছুক্ষণের চেষ্টায় ওই মহিলাকে ম্যানহোল থেকে উদ্ধার করা সম্ভব হয়। প্রাথমিক চিকিত্‍সার জন্য তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Read More-রাজ্যের নয়া অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়

ঘটনায় স্থানীয়দের অভিযোগ, দিনভর বৃষ্টিতে রাস্তা ঢেকে গিয়েছে জলে। তার মধ্যেই জলের তোড়ে ভেসে যাচ্ছে ম্যানহোলের ঢাকনা। এক বাসিন্দা সংবাদমাধ্যমের সামনেই নিজের ক্ষোভ উগড়ে দিয়ে বলেন, ‘প্রায় দু’মাস ধরেই এই অবস্থা। বৃষ্টি হলেই জমে যাচ্ছে জল। এ নিয়ে স্থানীয় প্রশাসনের কাছেও অভিযোগ জানানো হয়েছিল।’ এদিন দুর্ঘটনার কবলে পড়ে অবশ্য প্রাণে বেঁচে গিয়েছেন ওই মহিলা। যে কোনও দিন বড় কোনও দুর্ঘটনা ঘটতেই পারে বলে আশঙ্কা প্রকাশ করলেন অনেকে। ঘটনায় রীতিমতো আতঙ্ক গ্রাস করেছে তাঁদের। বর্তমানে জমা জলের কারণে কেউ বাড়ির বাইরেই বের হতে চাইছেন না।

Read More-জলপাইগুড়িতে অজানা জ্বরে শতাধিক শিশুর মৃত্যু, করোনার থাবা ?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here