নিম্নচাপের জেরে আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস, রাজ্যের একাধিক জেলায় জারি কমলা সতর্কতা

0

বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ আরও শক্তি বাড়াচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় আরও শক্তিবৃদ্ধি করবে নিম্নচাপটি এমনই রিপোর্ট দিয়েছে হাওয়া অফিস। কলকাতা সহ চার জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কতা। ৩০ জুলাই পর্যন্ত দক্ষিণবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বুধবার সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। দফায় দফায় চলছে বৃষ্টি।অগস্ট এবং সেপ্টেম্বর মাসে মৌসুমী বায়ু বেশি সক্রিয় হবে আগেই পূর্বাভাস দিয়েছিল আইএমডি। একাধিক নিম্নচাপ তৈরি হতে পারে বলে জানানো হয়েছিল। বঙ্গোপসাগরে তৈরি হয়েছে সেই নিম্নচাপ। সেটা আগামী ২৪ ঘণ্টায় আরও শক্তি বৃদ্ধি করবে বলে জানানো হয়েছে। যার জেরে আগামী কয়েক দিন রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি হবে বলে পূর্বাভাস ।

নিম্নচাপের প্রভাব পড়বে দক্ষিণ বঙ্গের একাধিক জেলায়। বিশেষ করে কলকাতা এবং দুই ২৪ পরগনায় ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় নিম্পচাপ শক্তিবৃদ্ধি করলে বৃষ্টি বাড়বে। কাজেই বুধবার পর্যন্ত কলকাতা, হাওড়া, হুগলি, বাঁকুড়া ও পুরুলিয়ায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। অতিভারী বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান ও বীরভূমে।

উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত হওয়ায় সাগর উত্তাল হবে। তাই আগামী কয়েকদিন মত্‍স্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। ২৯ জুলাই পর্যন্ত সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে লাল সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। মাইকিং করে উপকূলবর্তী এলাকায় সতর্ক করা হচ্ছে। উপকূল রক্ষী বাহিনীকেও সতর্ক থাকতে বলা হয়েছে। কয়েকদিন আগেই সাগরে ট্রলার ডুবির ঘটনা ঘটেছিল।আগামী কয়েকদিন বৃষ্টি বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। সেকারণেই বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। গতকাল থেকেই কলকাতা সহ দুই ২৪ পরগনায় দফায় দফায় বৃষ্টি চলছে।

Previous articleদিল্লি পুলিশের নতুন কমিশনার পদে নিযুক্ত হতে চলেছেন সিবিআইয়ের প্রাক্তন স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানা
Next articleউচ্চপদস্থ পুলিশ আধিকারিক পরিচয়ে লক্ষ লক্ষ টাকার প্রতারণা, গ্রেপ্তার প্রাক্তন সিভিক ভলান্টিয়ার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here