নিম্নচাপের জের, রাজ্যের একাধিক জেলায় বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টি, ভাসবে উত্তরবঙ্গ

0

ওড়িশায় অবস্থানরত নিম্নচাপের জেরে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী অঞ্চলে জোর বৃষ্টি হয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে কলকাতা এবং অন্যান্য জেলায়। বুধবার সারা দিনই দক্ষিণবঙ্গে দফায় দফায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

নিম্নচাপের জের, রাজ্যের একাধিক জেলায় বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টি, ভাসবে উত্তরবঙ্গ

Read More-আজ সমস্ত বিধিনিষেধ মেনেই ভক্তদের জন্য খুলল বেলুড় মঠের দরজা

মঙ্গলবার রাতের পর থেকে বৃষ্টির দাপট বাড়ে দক্ষিণবঙ্গে। সেই সঙ্গে হালকা ঝোড়ো হাওয়াও ছিল কিছু কিছু অঞ্চলে। দক্ষিণবঙ্গে সব থেকে বেশি বৃষ্টি হয়েছে হলদিয়ায় (৯৪ মিলিমিটার)। বৃষ্টির নিরিখে এর পরেই রয়েছে ডায়মন্ড হারবার (৩৭)। এর থেকেই বোঝা যাচ্ছে যে বৃষ্টির দাপট বেশি ছিল পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণায়।

Read More-সকল শরণার্থী আফগানকেই আশ্রয় দেওয়া হবে ভারতে, ক্যাবিনেট বৈঠকে জানালেন মোদী

গতকালের মত আজও বৃষ্টি হবে উত্তরবঙ্গের একাধিক জেলায়। গতকালের তুলনায় আজ বাড়বে বৃষ্টির পরিমাণ, এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমানেও প্রবল বজ্রপাত সহ বৃষ্টি হওয়ার কথা জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। তবে কলকাতা ও তাঁর পাশ্ববর্তী জেলায় ভারী বা বজ্রপাত সহ বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। এরই সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে উত্তরবঙ্গে বৃষ্টি।

Read more-ঘরে ফেরার আনন্দে ‘ভারত মাতা কী জয়’, ‘বন্দে মাতরম’ ধ্বনি দিলেন কাবুল থেকে উদ্ধার হওয়া ভারতীয়রা

Read more-পেগাসাস মামলায় কেন্দ্রকে নোটিশ জারি করল সুপ্রিম কোর্ট

আজ সকাল থেকেই দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে বৃষ্টিপাত হবে। পরবর্তী ২৪ ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে উত্তরবঙ্গের প্রায় সবকটি জেলাতেই। বৃহস্পতিবার পর্যন্ত বজায় থাকবে এই পরিস্থিতি। শুক্রবার থেকে আবহাওয়ার উন্নতির সম্ভাবনা রয়েছে দুই বঙ্গেই। বজ্রগর্ভ মেঘ ও নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় প্রবল বৃষ্টি হবে, তবে সেটা বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টি। টানা বৃষ্টির সম্ভাবনা নেই, কলকাতায় কোনও ভারী বৃষ্টির পূর্বাভাস নেই বলে জানিয়েছে হাওয়া অফিস।

Read MORE-ভুয়ো কল সেন্টারের আড়ালে তারাতলায় প্রতারণা চক্রের পর্দাফাঁস, গ্রেফতার ৭

আজ সকাল থেকেই মেঘলা আকাশ থাকলেও মাঝে মাঝে রোদের দেখা মিলবে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস-এর আশেপাশে। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here