নির্দেশ না মানায় রাজ্য পুলিশের কার্যনির্বাহী DG মনোজ মালব্যকে তলব হাই কোর্টের

0

কয়েকদিন আগেই রাজ্য পুলিশের কার্যনির্বাহী পদে নিযুক্ত হয়েছেন মনোজ মালব্য। এরই মধ্যে আদালতের নির্দেশ না মানায় তাঁকে তলব করলেন কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল। আগামী ২১ সেপ্টেম্বর কার্যনির্বাহী DG মনোজ মালব্যকে আদালতের সামনে হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির তরফে।

নির্দেশ না মানায় রাজ্য পুলিশের কার্যনির্বাহী DG মনোজ মালব্যকে তলব হাই কোর্টের

Read more-এবার শিক্ষারত্ন পুরস্কার পেতে চলেছেন জলপাইগুড়ি জেলার ধুপগুড়ির দুই শিক্ষক

জানা গিয়েছে দুটি ভুয়ো অর্থলগ্নিকারী সংস্থার বিরুদ্ধে মামলা চলছে কলকাতা হাই কোর্টে। সেই মামলার প্রেক্ষিতে সেই দুই সংস্থার প্রতিনিধিদের আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছিল হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির তরফে। তবে সেই নির্দেশ নাকি মানেননি রাজ্য পুলিশের ডিজি। পুলিশের তরফে আদালতে হাজির করা হয়নি সেই দুই সংস্থার কোনও প্রতিনিধিকেই। এমনি আজ ওই মামলার শুনানি চলাকালীন অনুপস্থিত ছিলেন সরকারি আইনজীবীও। তারপরই ডিজিকে আদালতে হাজির করার নির্দেশ দেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি।

Read more-আচমকাই বিশ্বের বিভিন্ন প্রান্তে স্তব্ধ Instagram! দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস সংস্থার

এদিকে জানা গিয়েছে, আদালতের এই নির্দেশিকার পালটা পদক্ষেপ নিতে চলেছে রাজ্য সরকারও। এই হাজিরার নির্দেশের পরিপ্রেক্ষিতে সরকারি আইনজীবী আদালতে আবেদন করবেন যাতে ডিজির আদালতে হাজিরা থেকে রেহাই দেওয়া হয়। আবেদন জানানো হবে যাতে ডিজির বদলে অন্য কাউকে হাজিরা দিতে বলা হয় আদালতের তরফে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here