নেতাজি সুভাষ চন্দ্র বসুকে শ্রদ্ধা জানিয়ে নতুন তিনটি রুটে বাস পরিষেবা চালু করছে SBSTC

0

নেতাজি সুভাষ চন্দ্র বসুকে শ্রদ্ধা জানিয়ে বিশেষ উদ্যোগ নিচ্ছে এসবিএসটিসি। নতুন তিনটি রুটে বাস পরিষেবা চালু করছে তারা। ২৩ জানুয়ারি থেকেই নেতাজি, আজাদ হিন্দ ও জয়হিন্দ এক্সপ্রেস, এই তিনটি বাস পরিষেবা চালু করবে এই সরকারি পরিবহণ সংস্থা।

এরমধ্যে একটি মায়াপুর থেকে উত্তরবঙ্গের মধ্যে যোগাযোগ সুগম করতে চালু হচ্ছে মায়াপুর-শিলিগুড়ি নেতাজি এক্সপ্রেস বাস। এছাড়া টালিগঞ্জ থেকে একটি তারাপীঠ ও একটি জঙ্গলমহল বাস পরিষেবা চালু করা হচ্ছে।
তারাপীঠ পর্যন্ত বাস পরিষেবার নাম দেওয়া হয়েছে আজাদ হিন্দ এক্সেপ্রেস। টালিগঞ্জ-ঝাড়গ্রামের মধ্যে চলা বাসের নাম দেওয়া হয়েছে জয়হিন্দ এক্সপ্রেস।

জানা গিয়েছে, মায়াপুর থেকে শিলিগুড়ি বাস পরিষেবার দীর্ঘদিনের দাবি ছিল। সেই দাবিকে সম্মান জানিয়ে ধর্মীয় স্থানের সঙ্গে উত্তরবঙ্গের পর্যটন ক্ষেত্রকে জুড়তে চালু হচ্ছে নেতাজি এক্সপ্রেস। সেদিনই কৃষ্ণনগরে একটি বাস টার্মিনাসের শিলান্যাস হবে। সংস্থা সূত্রে জানা গিয়েছে, কৃষ্ণনগরের বাস টার্মিনাসটির পরিকাঠামো গড়ে তোলার জন্য ইতিমধ্যে রাজ্য সরকার ২৮ লক্ষ টাকা দিয়েছে। একইভাবে টালিগঞ্জ থেকে ঝাড়গ্রাম ও তারাপীঠের উদ্দেশে যাত্রা শুরু করবে যথাক্রমে জয়হিন্দ ও আজাদ হিন্দ এক্সপ্রেস। সংস্থার এমডি গোদালা কিরণ কুমার বলেন, নেতাজিকে সম্মান জানাতে আমরা ২৩ জানুয়ারি তিনটি বাস পরিষেবা চালু করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here