পশ্চিমবঙ্গে ক্ষমতায় এলে প্রত্যেক পরিবারকে ৫,০০০ টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী

0

পশ্চিমবঙ্গে ক্ষমতায় এলে প্রত্যেক পরিবারকে ৫,০০০ টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। তাঁর দাবি, করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত অর্থনীতির হাল ফেরাতে নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের পরামর্শ মেনেই এই সিদ্ধান্ত নিয়েছে দল। অধীরবাবুর মন্তব্যে তৃণমূলের কটাক্ষ, অধীরবাবু ক্ষমতায় আসার স্বপ্ন না দেখে প্রার্থীদের জামানত বাঁচানোর জন্য তৎপর হন।

সংবাদমাধ্যমকে অধীরবাবু জানান, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেস ক্ষমতায় এলে প্রতিটি পরিবারকে ৫,০০০ টাকা করে দেবে। আগেই ‘ন্যায়’ নামে এই প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন দলের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের পরামর্শ মেনেই দলের এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি। ইতিমধ্যে কংগ্রেস পরিচালিত ছত্তিসগড় সরকার মাথাপিছু ৫,৭৫০ টাকা করে দিচ্ছে বলে জানিয়েছেন তিনি।

অধীরবাবুর দাবি, সাধারণ মানুষের হাতে টাকা গেলে তা খরচ করতে বাজারে যাবেন তাঁরা। এতে ফের অর্থনীতি সচল হবে। তবে ভোটের মুখে হাতে টাকা দেওয়ার প্রতিশ্রুতি কতটা বৈধ তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। ভোট ঘোষণার পর কংগ্রেস নেতারা প্রকাশ্যে এই ধরনের প্রতিশ্রুতি দিতে পারবেন কি না প্রশ্ন থাকছে তা নিয়েও।

Previous articleরাজ্যপাল জগদীপ ধনখড়ের অপসারণ চেয়ে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি তৃণমূল কংগ্রেসের
Next articleবছর শেষে আশার আলো! ব্রিটেনে অনুমোদিত অক্সফোর্ড-এর টিকা, অপেক্ষায় ভারত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here