পশ্চিমবঙ্গ থেকে পাচার হওয়া ৪২ জন শিশুকে উদ্ধার করলো অসম পুলিশ

0

পশ্চিমবঙ্গে থেকে একাধিক ৭ থেকে ১০ বছরের শিশুপাচারের (Child Trafficking) খবর পাওয়া গিয়েছিল বহুদিন আগেই। কিন্তু কোনও ভাবেই তাদের উদ্ধারের কোনও হদিশ মিলছিল না। শেষ পর্যন্ত অসম পুলিশের বিরাট সাফল্য এল এই ঘটনায়। ইতিমধ্যেই বাংলা থেকে পাচার হওয়া এমন ৪২ জন শিশুকে উদ্ধার করেছে পুলিশ। তারই সঙ্গে দুই অভিযুক্তকে নিজেদের হেফাজতে নিয়েছে অসম পুলিশ।

পুলিশ সূত্রে খবর, পাচার হওয়া প্রতিটি শিশুর বয়স প্রায় ৭ থেকে ১০ বছর। এদের প্রত্যেককেই সিকিম সীমানার কাছে পাওয়া গিয়েছে। অসমের চিরাঙ্গ জেলার একাধিক গ্রাম থেকে শিশুগুলিকে নিয়ে যাওয়া হয়েছিল সিকিম সীমানায়। পুলিশ সূত্রে খবর, পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গা থেকে আলিপুরদুয়ার হয়ে অসমে আনা হয়েছিল শিশুগুলিকে। চিরাঙ্গ পুলিশ প্রায় এক মাস ধরে এই শিশুপাচারের বিরুদ্ধে অভিযান শুরু করেছিল।

পুলিশ সূত্রে জানানো হয়েছে, উদ্ধার হওয়া শিশুগুলিকে অসমের প্রশাসনিক ভবনে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাদের সঙ্গে কথা বলবেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। শিশুপাচার নিয়ে এদিন একটি জরুির বৈঠকও ডেকেছেন মুখ্যমন্ত্রী। সেখানে পুলিশের উচ্চপদস্থ কর্তাদের থাকার নির্দেশ দেওয়া হয়েছে। কী ভাবে এই পাচার বন্ধ করা যায় তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করতে চলেছে অসম সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here