Wednesday, August 10, 2022
Homeরাজনৈতিকপাহাড়ে 'পরিবর্তন যাত্রা'র উদ্বোধন করতে গিয়ে ফের বিক্ষোভের মুখে বিজেপি রাজ্য...

পাহাড়ে ‘পরিবর্তন যাত্রা’র উদ্বোধন করতে গিয়ে ফের বিক্ষোভের মুখে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ

বিজেপির পরিবর্তন যাত্রাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল পাহাড়ে। মঙ্গলবার পরিবর্তন যাত্রার সূচনা করতে পাহাড়ে যান বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁকে দেখা মাত্র বিক্ষোভ দেখাতে থাকেন মোর্চার গুরুংপন্থীরা। দ্রুত পরিস্থিতি সামাল দেয় পুলিশ।

এদিন দার্জিলিংয়ের ঘুম থেকে শুরু হয় বিজেপির পরিবর্তন যাত্রা। কর্মসূচির সূচনা করতে এদিন ঘুমে যান বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও বারাকপুরের সাংসদ অর্জুন সিং। ঘুমে পৌঁছে দিলীপ ঘোষ গাড়ি থেকে নামতেই কালো পতাকা দেখিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন বিমল গুরুং পন্থীরা। মুহূর্তে এলাকায় উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ময়দানে নামে পুলিশ। কিছুক্ষণের মধ্যে বিক্ষোভকারীদের হঠিয়ে দেয় তারা। এর পর যাত্রার সূচনা করেন দিলীপবাবু।

দিলীপ ঘোষ জানিয়েছেন, ‘পাহাড়ের মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে তৃণমূল ও বিমল গুরুং। মানুষ তাই ওদের সঙ্গে নেই। বিজেপি পাহাড়ের মানুষের উন্নয়নের জন্য কাজ করছে। তাই পাহাড়ের ছোট দলগুলি বিজেপির সঙ্গে মিশে যাচ্ছে।’

তিনি বলেন, ‘তৃণমূলের পায়ের তলায় মাটি সরে গিয়েছে বলে পাহাড় ও জঙ্গলমহলে দেশদ্রোহিতায় অভিযুক্তদের ময়দানে নামিয়েছে। বিমল গুরুংয়ের বিরুদ্ধে মামলা রাজনৈতিক কারণে প্রত্যাহার করেছে রাজ্য সরকার।’

দার্জিলিং থেকে শুরু হওয়া পরিবর্তন যাত্রা কার্শিয়াং ও কালিম্পং হয়ে শিলিগুড়িতে মূল যাত্রার সঙ্গে মিশবে বলে জানিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments