পুজোর মুখে ভ্রমণপিপাসুদের জন্য সুখবর! আজ থেকে চালু হাওড়া-দিঘা ট্রেন পরিষেবা

0

পুজোর মুখে ভ্রমণপিপাসুদের জন্য সুখবর। আজ থেকেই আবারও চালু হয়ে গেল হাওড়া-দিঘা ট্রেন পরিষেবা। পুজো স্পেশাল ট্রেন পরিষেবার আওতায় শুরু হল হাওড়া-দিঘা ট্রেন পরিষেবা। করোনার দ্বিতীয় ঢেউ-এর আতঙ্ক কাটিয়ে আবারও ধীরে ধীরে চাকা ঘুরতে শুরু করেছে পর্যটনশিল্পের। পর্যটকদের অপেক্ষায় রয়েছে সৈকতশহর দিঘাও।

পুজোর মুখে ভ্রমণপিপাসুদের জন্য সুখবর! আজ থেকে চালু হাওড়া-দিঘা ট্রেন পরিষেবা

Read More-গুরুতর অসুস্থ অক্ষয় কুমারের মা, লন্ডনে শ্যুটিং বন্ধ করে তড়িঘড়ি মুম্বই ফিরলেন ‘খিলাড়ি’

কিন্তু এতদিন ট্রেন পরিষেবা চালু না হওয়ায় পর্যটকদের দিঘায় পৌঁছাতে সমস্যার মুখে পড়তে হচ্ছিল। অনেকে আবার অপেক্ষায় ছিলেন ট্রেন পরিষেবা শুরু হওয়ার জন্য। অবশেষে অপেক্ষার অবসান ঘটল। করোনার গ্রাফ নিয়ন্ত্রণে আসার পরই অবশেষে চালু হল হাওড়া – দিঘা সরাসরি ট্রেন পরিষেবা। রেল কর্তৃপক্ষ আগেই জানিয়েছিল, মঙ্গলবার থেকে চালু হবে হাওড়া – দিঘা স্পেশ্যাল ট্রেন। সেই মতই আজ শুরু হয়ে গেল হাওড়া – দিঘা ট্রেন পরিষেবা।

Read more-প্রত্যেকদিন জমা দিতে নির্বাচন-এলাকার আইন-শৃঙ্খলার রিপোর্ট, রাজ্যকে নির্দেশ কমিশনের

পুজোর আগেই এ এক বড় খুশির খবর ভ্রমণপিপাসুদের জন্য। খুশির খবর সৈকত প্রেমীদের জন্যও। পুজোর আগে রেল পরিষেবা শুরু হওয়ায় খুশি দিঘার স্থানীয় হোটেলমালিক থেকে শুরু করে ব্যবসায়ীরা। দক্ষিণপূর্ব রেল সূত্রে জানানো হয়েছে, মঙ্গলবার থেকে চলবে হাওড়া দিঘা এই বিশেষ ট্রেন। তাম্রলিপ্ত এক্সপ্রেসের সময়সূচী মেনেই চলবে এই ট্রেনটি।

Read More-গুরুতর অসুস্থ অক্ষয় কুমারের মা, লন্ডনে শ্যুটিং বন্ধ করে তড়িঘড়ি মুম্বই ফিরলেন ‘খিলাড়ি’

জেনে নিন হাওড়া – দিঘা ট্রেনের সময়সূচী,

হাওড়া থেকে এই ট্রেন ছাড়বে সকাল ৬.৪০ মিনিটে। দিঘা পৌঁছাবে ১০.১৫ মিনিটে।

অন্যদিকে, ফেরার সময় ট্রেনটি সকাল ১০.৩৫ মিনিটে দিঘা,

দিঘা থেকে এবং হাওড়া পৌঁছাবে দুপুর ২.৩০ মিনিটে।

জানা গিয়েছে, আগের তাম্রলিপ্ত এক্সপ্রেসের সময়সূচী মেনে যাতায়াত করবে এই স্পেশাল ট্রেন। করোনা কিছুটা নিয়ন্ত্রণে আসার পর দিঘা থেকে অন্যান্য ট্রেন চালু হলেও হাওড়া – দিঘা ট্রেন পরিষেবা শুরু করেনি দক্ষিণপূর্ব রেল।

অবশেষে শুরু হল সেই পরিষেবা। এই পরিষেবা শুরু হওয়ায় খুশি পর্যটকদের পাশাপাশি স্থানীয়রাও। দিঘায় এবার আবারও পর্যটকরা ভিড় করবেন বলে আশাবাদী হোটেল ব্যবসায়ীরা। ট্রেন চালু হওয়ার খবরে আশার আলো দেখছেন ছোট বড় সকল ব্যবসায়ীই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here