পুজোর মুখে মেট্রোর পরিষেবা বাড়লেও মিলবে না টোকেন, ব্যবহার করতে হবে স্মার্টকার্ড

0

পুজোর মুখে মেট্রোর পরিষেবা বাড়লেও মিলবে না টোকেন। এমনকি পুজোর দিনগুলিতেও যাত্রীদের যাতায়াত করতে হবে স্মার্টকার্ড ব্যবহার করেই। নাইট কার্ফু না থাকলেও পুজোর দিনগুলিতে সারা রাত মেট্রো চলবে না বলেও শনিবার জানিয়ে দিল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

Read More-পালটা পদক্ষেপ! টিকা নেওয়া থাকলেও ভারতে আগত ব্রিটিশদের ১০ দিনের নিভৃতবাস বাধ্যতামূলক

সোমবার থেকে ৫ জোড়া ট্রেন বাড়াচ্ছে কলকাতা মেট্রো। যার ফলে পুজোর দিনগুলিতে দক্ষিণেশ্বর ও কবি সুভাষের মধ্যে ৮৩ জোড়া ট্রেন চলবে। দিনের ব্যস্ত সময়ে ৫ মিনিট অন্তর মিলবে পরিষেবা।

সকালে প্রথম ট্রেন ছাড়বে ৭.৩০ মিনিটে। রাতে শেষ ট্রেন দক্ষিণেশ্বর থেকে ৯.১৮ মিনিটে। কবি সুভাষ থেকে ৯.৩০ মিনিটে। কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে কাজ করবে মেট্রো। পুজোর দিনগুলিতে সারারাত মেট্রো না চালালেও ভিড় বুঝে শেষ মেট্রোর সময় বর্ধিত করা হতে পারে। বাড়ানো হতে পারে পরিষেবার সংখ্যাও।

তবে এবার মেট্রোয় স্মার্ট কার্ড কিনে ট্রেনে চড়তে হবে যাত্রীদের। লকডাউনের পর শুধুমাত্র স্মার্টকার্ড ব্যবহার করেই চড়া যাচ্ছে মেট্রোয়। সেই নিয়ম লাগু থাকছে পুজোতেও। তবে যাত্রীদের বাড়তি চাপের কথা মাথায় রেখে অতিরিক্ত স্মার্টকার্ড হাতে রেখেছে মেট্রো কর্তৃপক্ষ। দরকারে একটি স্টেশন থেকে স্মার্টকার্ড কিনে গন্তব্য স্টেশনে ফেরত দিয়ে পয়সা নেওয়া যাবে।

Previous articleপালটা পদক্ষেপ! টিকা নেওয়া থাকলেও ভারতে আগত ব্রিটিশদের ১০ দিনের নিভৃতবাস বাধ্যতামূলক
Next article‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প চার জেলায় এখনই কার্যকর নয়, জানালেন মমতা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here