Tuesday, January 25, 2022
HomeUncategorizedপুরভোটে টিকিট দুর্নীতি, তালা ঝুলিয়ে প্রদেশ কংগ্রেস ভবনে বিক্ষোভ কর্মীদের

পুরভোটে টিকিট দুর্নীতি, তালা ঝুলিয়ে প্রদেশ কংগ্রেস ভবনে বিক্ষোভ কর্মীদের

সিপিএমের সঙ্গে আর জোটের রাস্তায় না গিয়ে একলা চলো নীতিতে পুরভোটে প্রার্থী দিয়েছে কংগ্রেস। গত শনিবার ৬৬ আসনে প্রার্থী দিলেও আজ বাকি থাকা আসনে সেনাপতিদের নাম ঘোষণা করার কথা ছিল হাত শিবিরের। কিন্তু এর মাঝেই ঘটে বিপত্তি। রবিবার বাকি থাকা আসন গুলিতে প্রার্থী দেওয়ার কথা থাকলেও দলেরই কর্মী ও নেতাদের সঙ্গে তীব্র বচসা শুরু হয়।

যার জেরে নির্ধারিত সাংবাদিক বৈঠক বাতিল করতে হয় কংগ্রেস নেতৃত্বকে। দ্বিতীয় প্রার্থিতালিকা প্রকাশের আগে আজ দলীয় কর্মী-সমর্থকদের একাংশের দাবি, টিকিট নিয়ে দুর্নীতি হচ্ছে। যাঁরা দীর্ঘ দিন ধরে দল করছেন, তাঁদের প্রাধান্য না দিয়ে নতুনদের টিকিট দেওয়া হচ্ছে।

আর এর ফলেই শুরু হয় অশান্তি। যার জেরে প্রদেশ কংগ্রেসের ভবনে তালা ঝুলিয়ে দেওয়া হয়। রবিবার সন্ধ্যায় প্রদেশ কংগ্রেস ভবনে ১৪০ নম্বর ওয়ার্ডের কর্মীরা এসে বিক্ষোভ দেখান। বিক্ষোভকারীদের বক্তব্য, স্থানীয় নেতৃত্বের তরফে তিনটি নাম পাঠানো হয়েছিল প্রদেশ কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের কাছে। তাতে মান্যতা না দিয়ে অন্য একজনকে প্রার্থী করা হয়েছে। যিনি ওই ওয়ার্ডের বাসিন্দাও নন। আর এতেই তীব্র আপত্তি রয়েছে কংগ্রেস কর্মীদের। এমনিতেই তৃণমূলের প্রাক্তন কাউন্সিলর পার্থ মিত্রের নাম ঘোষণার পর কংগ্রেস শিবিরেই অশান্তি দেখা যায়। এর মাঝেই ৮ নং ওয়ার্ডে কংগ্রেসের দেওয়া টিকিট ফিরিয়ে তৃণমূলেই আছি বলে হাত শিবিরে আরও অশ্বস্তি রবি সকালে বাড়িয়ে দেন পার্থ মিত্র।

জানা গিয়েছে, কংগ্রেস নেতৃত্বর বিক্ষোভ প্রশমিত করার চেষ্টা করলেও এখনও প্রদেশ কংগ্রেস ভবনেই রয়েছেন বিক্ষোভকারীরা। অপেক্ষায় রয়েছেন নতুন করে প্রার্থী বদল হয় কিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments