পূবালী হাওয়ার দাপটে থমকে গিয়েছে শীত, অগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা আরও বাড়বে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

0

কিছুটা উর্ধ্বমুখী হল পারদ৷ কলকাতার সর্বনিম্ম তাপমাত্রা থাকতে পারে ১৭ ডিগ্রির আশেপাশে। আজ শীতের প্রকোপ কিছুটা কমতে পারে বলেই আলিপুর দফতরের তরফে জানান হয়েছে। বুধবার অনেকটাই বাড়বে পারদ। তবে এ যেন ঠিক লুকোচুরি খেলা শীতের। কখনও প্রবল ঠান্ডা আবার বসন্তের আমেজ। হাওয়া অফিসের পক্ষ থেকে আগেই জানান হয়েছিল সপ্তাহান্তে উত্তুরে হাওয়ার দাপটে অনেকটাই পারদ পতন হবে বঙ্গে। স্বাভাবিকের থেকে বেশ কিছুটা কমবে তাপমাত্রা।

দক্ষিণ-পূর্ব পূবালী হাওয়ার দাপটে থমকে গিয়েছে শীত । অন্তত এমনটাই দাবি আলিপুর আবহাওয়া দফতরের। তার ফলে তাপমাত্রা একধাক্কায় বেড়ে গিয়েছে প্রায় ৪ থেকে ৫ ডিগ্রি।

বুধবার ভোর থেকেই ঘন কুয়াশায় ঢাকা ছিল মহানগর। বেলা বাড়তেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা বেড়েছে। রীতিমতো ঘামতে শুরু করেছেন শহরবাসী। জানা গিয়েছে অগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা আরও বাড়বে দক্ষিণবঙ্গে। তবে ফের ঠান্ডা পড়বে শুক্রবার থেকে । আবারও শীত পড়ার পূর্বাভাস। শুক্র ও শনিবার জমিয়ে শীতের পর রবিবারও থাকবে শীতের আমেজ। তবে পরের সপ্তাহের শুরু থেকেই ধীরে ধীরে ফের পারদ ঊর্ধ্বমুখী হবে। যদিও এবার শীতের পাততাড়ি গোটানোর সময় বোধহয় এসেই গিয়েছে। পরের সপ্তাহ থেকে ঊর্ধ্বমুখী হবে পারদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here