পূর্ব মেদিনীপুরের পটাশপুরে বোমার আঘাতে ওসির জখম হওয়ার ঘটনায় রিপোর্ট তলব নির্বাচন কমিশনের

0

পূর্ব মেদিনীপুরের পটাশপুরে বোমার আঘাতে ওসির জখম হওয়ার ঘটনায় জেলা পুলিশের কাছ থেকে রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন। এছাড়াও আরও বেশ কয়েকটি ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছে তারা। বিকেলের মধ্যে এই ঘটনায় রিপোর্ট জমা দিতে বলা হয়েছে বলে জানা গিয়েছে।

অশান্তির আশঙ্কার মধ্যেই ভোটগ্রহণের আগের রাতে সংঘর্ষ থামাতে গিয়ে বোমার আঘাতে আহত হলেন ওসি। শুক্রবার রাতে পূর্ব মেদিনীপুরের ভগবানপুর বিধানসভা কেন্দ্রের সাতশতমালে বোমার আঘাতে জখম হন পটাশপুর থানার ওসি দীপক চক্রবর্তী ও এক কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। পটাশপুর স্বাস্থ্যকেন্দ্রে আহত ওসির চিকিৎসা চলছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সাতশতমালে বোমাবাজির খবর পেয়ে রাত দেড়টা নাগাদ সেখানা বাহিনী নিয়ে পৌঁছন দীপকবাবু। তখন পুলিশকে লক্ষ্য করে বোমা ছুড়তে থাকে দুষ্কৃতীরা। তাতে আহত হন ওসি ও জওয়ান।

আহত ওসিকে এগরা হাসপাতালে নিয়ে যান পুলিশকর্মীরা। তাঁর অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে। তবে তাঁকে কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে। ঘটনার পর থেকে নিরাপত্তা বাড়ানো হয়েছে ওই এলাকায় মোতায়েন হয়েছে আরও কেন্দ্রীয় বাহিনী।

শনিবার সকালে এই ঘটনার রিপোর্ট তলব করে নির্বাচন কমিশন। পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপারকে দ্রুত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। ঘটনাস্থলে কী গণ্ডগোল চলছিল বলে পুলিশের কাছে খবর ছিল? ওসি কি পর্যাপ্ত নিরাপত্তা নিয়ে ঘটনাস্থলে গিয়েছিলেন? তা জানতে চেয়েছে কমিশন। ঘটনায় ইতিমধ্যে কমিশনকে প্রাথমিক রিপোর্ট পাঠানোর উদ্যোগ শুরু করেছে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ। চূড়ান্ত রিপোর্ট সন্ধ্যার মধ্যে পৌঁছবে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here