পেগাসাস কাণ্ডে বিশেষজ্ঞ কমিটি গঠন করে তদন্ত হবে, জানালেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি

0

পেগাসাস কাণ্ডে বিশেষজ্ঞ কমিটি গঠন করে তদন্ত করানো হবে বলে জানাসেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এনভি রামানা। আগামী সপ্তাহে এই সংক্রান্ত অন্তর্বর্তী নির্দেশ দেওয়া হবে। এই বিষয়ে এদিন প্রধান বিচারপতি বলেন, ‘আমরা এই বিষয়ে আগেই একটি নির্দেশ দিতে চেয়েছিলাম। কিন্তু একটা বিশেষজ্ঞ কমিটি গঠনের বিষয়ে ভাবনাচিন্তা চলছিল। তবে ব্যক্তিগত কারণে কয়েকজন এই কমিটির অংশ হতে চাননি। সেই কারণে দেরি হয়েছে। পেগাসাস নিয়ে আমরা আগামী সপ্তাহে নির্দেশ দেওয়ার চেষ্টা করব।’

পেগাসাস কাণ্ডে বিশেষজ্ঞ কমিটি গঠন করে তদন্ত হবে, জানালেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি

Read More-ব্রিটেনে নিলামে উঠল রবীন্দ্রনাথ ঠাকুরের আঁকা ছবি, ভারতীয় মুদ্রায় দাম উঠল ৫ কোটি

এর আগে কেন্দ্রীয় সরকার জানায়, তারা পেগাসাস ইস্যুতে সবিস্তারিত হলফনামা জমা দেবে না সুপ্রিম কোর্টে। কেন্দ্রীয় সরকারের তরফের আইনজীবী সলিসিটর জেনারেল তুষার মেহতা জানান, এই বিষয়টি জনসমক্ষে আনার মতো নয়। পাশাপাশি সুরক্ষার স্বার্থে সরকার হলফনামা জমা দেবে না।

Read More-Global Covid Summit: বিদেশযাত্রার জটিলতা কাটাতে টিকা সার্টিফিকেটে সমঝোতার ডাক মোদীর

হলফনামা জমা না দেওয়ায় গত ১৩ সেপ্টেম্বর এই মামলার রায়দান স্থগিত রাখে সুপ্রিম কোর্ট। এর আগে পেগাসাস কাণ্ডে যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছিল কেন্দ্রীয় সরকার। সুপ্রিম কোর্টে হলফনামা দিয়ে তারা বলে, পেগাসাসের মাধ্যমে ফোনে আড়ি পাতার অভিযোগ অনুমানের ভিত্তিতে আনা হয়। কেন্দ্রের দাবি, কোনও রকম প্রমাণ ছাড়া সংবাদমাধ্যমে পেগাসাসের ইস্যুটি রিপোর্ট করা হয়। এই নিয়ে ভ্রান্ত ধারণা দূর করার জন্য বিশেষজ্ঞদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে বলেও জানায় সরকারপক্ষ। তবে এবার সুপ্রিম কোর্ট নিজেই একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করে তদন্তের নির্দেশ দিতে চলেছে।

Read More-নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পরিযায়ী শ্রমিক ভর্তি বাস, মৃতের সংখ্যা বেড়ে ৬, আহত বহু

Previous articleব্রিটেনে নিলামে উঠল রবীন্দ্রনাথ ঠাকুরের আঁকা ছবি, ভারতীয় মুদ্রায় দাম উঠল ৫ কোটি
Next articleBREAKING: বেঙ্গালুরুতে ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ৩ জন, আহত আরও ২

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here