প্রতিটি দুর্গাপুজো কমিটিকে এবারও ৫০ হাজার, বিদ্যুতের বিলে ৫০% ছাড়, ঘোষণা রাজ্যের

0

প্রতিটি দুর্গাপুজো কমিটিকে ৫০,০০০ টাকা অনুদান দেবে রাজ্য সরকার। সেইসঙ্গে প্রতিটি কমিটির বিদ্যুতের বিলে ৫০ শতাংশ ছাড় দেওয়া হবে। এমনটাই জানালেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

প্রতিটি দুর্গাপুজো কমিটিকে এবারও ৫০ হাজার, বিদ্যুতের বিলে ৫০% ছাড়, ঘোষণা রাজ্যের

Read More-পুজোর মুখে ভ্রমণপিপাসুদের জন্য সুখবর! আজ থেকে চালু হাওড়া-দিঘা ট্রেন পরিষেবা

উনিশের পুজোয় কমিটিগুলিকে ২৫ হাজার টাকা করে দিয়েছিল রাজ্য সরকার। গত বছর কোভিডের কারণে তা দ্বিগুণ করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন, এই করোনার সময়ে ক্লাবগুলো সমস্যায় পড়েছে। তাই রাজ্য সরকার এবার একটু বেশি করে সাহায্য করছে। এবারও সেই একই অঙ্কের টাকা দিচ্ছে রাজ্য। তবে মঙ্গলবার নেতাজি ইনডোরে পুজো কমিটিগুলির বৈঠকে মুখ্যমন্ত্রী পৌঁছনোর আগেই এই ঘোষণা করেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

Read More-কসবা ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে এবার ইডির জেরার মুখে পড়তে চলেছেন মূল অভিযুক্ত দেবাঞ্জন

উপনির্বাচন ঘোষণা হয়ে গিয়েছে। আদর্শ আচরণবিধির কারণে মুখ্যমন্ত্রী এই ঘোষণা করতে পারবেন না বলে তিনি ঘোষণা করছেন বলে জানান মুখ্যসচিব। এদিন মুখ্যসচিব বলেন, ‘গত বছর কোভিডের জন্য অনেক পুজো কমিটি স্পনসর পায়নি। এবছরও কোভিড চলছে।
মুখ্যমন্ত্রী আগেই সিদ্ধান্ত নিয়েছিলেন। সেটাই আমি পড়ে শোনাচ্ছি। গতবছরে যেসব সুযোগ সুবিধা দেওয়া হয়েছিলো এবারেও সেগুলো বজায় থাকছে। প্রতি পুজা কমিটিকে সরকার থেকে পঞ্চাশ হাজার টাকা করে দেওয়া হবে।

Read More-গুরুতর অসুস্থ অক্ষয় কুমারের মা, লন্ডনে শ্যুটিং বন্ধ করে তড়িঘড়ি মুম্বই ফিরলেন ‘খিলাড়ি’

পুজো করতে যে লাইসেন্স লাগে, যেমন দমকল, বিদ্যুত ইত্যাদির ফি লাগবে না। বিদ্যুতের বিলে পঞ্চাশ শতাংশ মুকুব করা হল। স্কুল কলেজ খোলার বিষয় টি অবশ্যই পুজোর পরে ভাবা হবে।’ সরকারের লক্ষ্মীর ভাণ্ডার যে খুব একটা স্বাস্থ্যকর জায়গায় নেই তা নবান্নের কর্তাদের কথাতেই স্পষ্ট। বাজেটেও কোপ পড়েছে এবার। কয়েক মাস আগেই সমস্ত দফতরকে অর্থমন্ত্রক নির্দেশিকা পাঠিয়েছিল, অযথা খরচ করা যাবে না। অর্থাত্‍ হাত উপুড় করে ঢালাও খরচে লাগাম তানতে চেয়েছিল নবান্ন। এদিনের এই ঘোষণার পর বিরোধীদের অনেকেই বলছেন, আরও একবার খয়রাতিতে কোটি কোটি টাকা খরচ করল রাজ্য সরকার।

Read More-এবার চার ধাম যাত্রার জন্য স্পেশাল ট্রেন লঞ্চ IRCTC-র, কী কী সুবিধা থাকছে ? জেনে নিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here