‘প্রতি বছর প্রাথমিক ও উচ্চ প্রাথমিকের টেট হবে রাজ্যে, নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ রাখার চেষ্টা করা হবে’: শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

0

উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের উপর থেকে হাই কোর্ট স্থগিতাদেশ তুলে নেওয়ার পরেই বড় ঘোষণা করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। জানালেন, প্রতি বছর প্রাথমিক ও উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ করবে রাজ্য সরকার।

শনিবার নবান্নে শিক্ষামন্ত্রী বলেন, ”প্রতি বছর প্রাথমিক ও উচ্চ প্রাথমিকের টেট নেব। রাজ্যের নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ রাখার চেষ্টা করা হবে।” উচ্চ প্রাথমিক ঘিরে হাই কোর্টের নির্দেশ প্রসঙ্গে ব্রাত্য বলেন, ”আদালতকে ধন্যবাদ জানাব। স্কুল সার্ভিস কমিশনের তরফে ইন্টারভিউ নিয়ে সাংবাদিক বৈঠকে সব জানিয়ে দেওয়া হবে।”

তার পরেই শনিবার দুপুরে সাংবাদিক বৈঠক করেন কমিশনের আধিকারিকরা। সেখানে জানিয়ে দেওয়া হয়, আদালতের নির্দেশের পরে অচলাবস্থা কেটেছে। নিয়ম মেনেই স্বচ্ছতার সঙ্গে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। প্রথমে ইন্টারভিউ ও তার পরে সেই ভিত্তিতে মেধাতালিকা তৈরি করে নিয়োগ হবে। কারও যদি নিয়োগ প্রক্রিয়া ঘিরে কোনও অসন্তোষ থাকে তাহলে তিনি স্কুল সার্ভিস কমিশনের দফতরে অভিযোগ জানাতে পারেন। সেই অভিযোগ খতিয়ে দেখা হবে। এ বার থেকে প্রতি বছর শিক্ষক নিয়োগ হবে বলেও জানিয়েছেন তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here