প্রত্যাবর্তনের পথে জেট এয়ারওয়েজ, চলছে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুট নির্ণয়

0

প্রত্যাবর্তনের পথে জেট এয়ারওয়েজ। নয়া মালিকের অধীনে আবারও পরিষেবা শুরু করতে পারবে ভারতের সবথেকে পুরনো বেসরকারি উড়ান সংস্থা। এমনটাই জানিয়েছে সংবাদসংস্থা ব্লুমবার্গ। জেট এয়ারওয়েজের ঘুরে দাঁড়ানোর জন্য যে পরিকল্পনা জমা দিয়েছে জালান কালরক গোষ্ঠী, তাতে মঙ্গলবার অনুমোদন দিয়েছে জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনাল (এনসিএলটি)।

ঘাড়ে চেপে থাকা বিপুল ধারের মাত্রা ক্রমশ বাড়তে থাকায় ২০১৯ সালের এপ্রিলে বসে গিয়েছিল জেট এয়ারওয়েজ। জেট এয়ারওয়েজের বিরুদ্ধে যে পিটিশন দাখিল করেছিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নেতৃত্বাধীন ঋণদাতাদের গোষ্ঠী, তা জুনেই জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনালে গৃহীত হয়। তারপর থেকেই জেট এয়ারওয়েজ চালুর জন্য বিভিন্ন পরিকল্পনা চলতে থাকে। দেনা শোধ করে আবারও উড়ান পরিষেবা চালুর ইচ্ছাপ্রকাশ করা হয়। গত বছর ডিসেম্বরে জানানো হয়েছিল, চলতি বছর গ্রীষ্মের মধ্যেই ঘরোয়া রুটে জেটের উড়ান চালু করতে চায় দুবাইয়ের ব্যবসায়ী মুরারি লাল জালান এবং লন্ডনের আর্থিক উপদেষ্টা সংস্থা কালরক ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। সঙ্গে আন্তর্জাতিক রুটেও পরিষেবা চালু করা হবে। ঘুরে দাঁড়ানোর বিস্তারিত পরিকল্পনাও জমা দেওয়া হয়। অবশেষে তাতে মঙ্গলবার ছাড়পত্র দিয়েছে এনসিএলটি।

সিএনসিএস-টিভি১৮-এর প্রতিবেদন অনুযায়ী, উড়ান পরিষেবা চালুর জন্য প্রস্তুতি সারছে জেট। জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনালে অনুমোদন পাওয়ার ছ’সপ্তাহের মধ্যে আবারও চালু হতে পারে ভারতের সবথেকে পুরনো বেসরকারি উড়ান সংস্থার বিমান। সেইসঙ্গে কম সময় বিমান চালানো যাবে (স্লট), তার জন্য ৯০ দিনের মধ্যে ভারতের বিমান নিয়ন্ত্রক ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশনের (ডিজিসিএ) কাছে আবেদন জানাতে হবে। স্লটের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ডিজিসিএ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here