প্রত্যেকদিন জমা দিতে নির্বাচন-এলাকার আইন-শৃঙ্খলার রিপোর্ট, রাজ্যকে নির্দেশ কমিশনের

0

বিধানসভা নির্বাচনে রাজ্যের বিভিন্ন প্রান্তে রাজনৈতিক হানাহানির অভিযোগ উঠেছিল। ভোট-পরবর্তী হিংসারও অভিযোগ উঠেছে। আগামী ৩০ সেপ্টেম্বর রাজ্যের তিন কেন্দ্রে যাতে কোনওভাবে আইন-শৃঙ্খলার পরিস্থিতি তৈরি না হয়, সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখতে রাজ্য সরকারকে নির্দেশ দিল নির্বাচন কমিশন। সেজন্য প্রতিদিন রিপোর্ট জমা দিতে হবে। সোমবার রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবকে চিঠি দিয়ে এই নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

প্রত্যেকদিন জমা দিতে নির্বাচন-এলাকার আইন-শৃঙ্খলার রিপোর্ট, রাজ্যকে নির্দেশ কমিশনের

Read More-এবার চার ধাম যাত্রার জন্য স্পেশাল ট্রেন লঞ্চ IRCTC-র, কী কী সুবিধা থাকছে ? জেনে নিন

নির্দেশে বলা হয়েছে, এই কেন্দ্রে প্রত্যেকদিন আইনশৃ-ঙ্খলা নিয়ে কমিশনকে প্রতিদিন রিপোর্ট দিতে হবে। শুধু তাই নয় রাজ্যকে আদর্শ আচরণ বিধির কথা স্মরণ করিয়ে দিয়েছে কমিশন। এছাড়াও নির্বাচন কমিশন রাজ্যের মুখ্যসচিব ও মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ আফতাবকে চিঠি দিয়ে জানিয়েছে যে, অঞ্চলগুলোতে নির্বাচন ও উপনির্বাচন হবে সেখানে উন্নয়নসংক্রান্ত কাজের নতুন কোনও অর্থ বরাদ্দ বা উদ্বোধন করা যাবে না। যে প্রকল্পগুলির কোনও ওয়ার্ক অর্ডার বের হয়নি. সেগুলোর কোনও কাজ শুরু করা যাবে না।

Read More-প্রবল জলোচ্ছ্বাসে বানভাসী দিঘা, পর্যটকদের সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি

কমিশনের চিঠি পাওয়ার পর রাজ্যের মুখ্যসচিব কলকাতা পুলিশের কমিশনার ও মুর্শিদাবাদের পুলিশ সুপারকে আইন-শৃঙ্খলা পরিস্থিতির দিকে নজর রাখতে নির্দেশ দিয়েছেন। ইতিমধ্যেই নবান্ন ও মুখ্য নির্বাচন আধিকারিকের দফতর সংশ্লিষ্ট জেলাগুলোতে নির্বাচন কমিশনের নির্দেশের চিঠি পাঠিয়ে দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here