প্রবল বৃষ্টিতে একাধিক জায়গায় জল জমে বিপর্যস্ত দিল্লি, জারি কমলা সতর্কতা

0

গতকাল রাত থেকেই শুরু হয়েছিল বৃষ্টি। যাকে বলে আকাশ ভেঙে পড়েছে রাজধানীতে। চারিদিকে জল থৈ থৈ পরিস্থিতি। একাধিক জায়গায় জল জমে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। আগামী ২৪ ঘণ্টা আরও বৃষ্টি হবে রাজধানী দিল্লিতে। আবহাওয়া দফতর কমলা সতর্কতা জারি করেছে। সকাল থেকে প্রবল বর্ষণ চলছে রাজধানী দিল্লিতে। গত ২৪ ঘণ্টায় দিল্লির সফদর জং বিমানবন্দরে ১৩৮.৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

প্রবল বৃষ্টিতে একাধিক জায়গায় জল জমে বিপর্যন্ত দিল্লি, জারি কমলা সতর্কতা

Read More-তৃতীয় দফায় কাবুল থেকে আরও ৮৫ জন ভারতীয়কে দেশে ফেরাচ্ছে বায়ুসেনার সি-১৩০

গতকাল বিকেল থেকে শুরু হয়েছে রাজধানী দিল্লিতে বৃষ্টি। এত বৃষ্টি আগে দেখেননি দিল্লিবাসী। জল থৈ থৈ রাস্তা ঘাট। কয়েক বছর আগে পর্যন্ত দিল্লির মত উঁচু শহরে জল জমার কথা কেউ ভাবতে পারত না। কিন্তু গত বছর থেকে দিল্লিতেও কলকাতার মতো বৃষ্টিতে জল জমতে শুরু করেছে। শুক্রবার সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয়েছিল বৃষ্টি।সেটা আর থামার নাম করেনি। লাগাতার শুক্রবার বৃষ্টি হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে বৃষ্টির তীব্রতা।

Read More-রাজ্য জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস, উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা

প্রবল বৃষ্টিতে যাকে বলে বিপর্যন্ত রাজধানী দিল্লি। শুধু মাত্র সফদর জং এলাকায় বৃষ্টি হয়েছে ১৩৮.৮ মিলিমিটার। এর আগে একদিনে এত পরিমান বৃষ্টি দিল্লিতে হয়নি। যাকে রেকর্ড বলেই মনে করছেন আবহাওযাবিদরা। প্রবল বৃষ্টিতে শহরের বিভিন্ন এলাকায় জল দাড়িয়ে গিয়েছে। কোথাও কোথাও আবার হাঁটু জল দেখা যাচ্ছে। দিল্লির জনবহুল বাজার এলাকা প্রগতি ময়দান, আইটিও, লাজপত নগর, জঙ্গপুরা এলাকায় বাজারগুলি প্রায় জলে ডুবে গিয়েছে। দোকান-বাজার খোলার পরিস্থিতি নেই। এদিকে আগামিকাল রাখি উত্‍সব। সব দোকানেই রাখির সহ একাধিক সরঞ্জাম রয়েছে। তার আগেরদিন বাজার খুলতে না পারায় বিপুল সমস্যার মুখে পড়তে হবে ব্যবসায়ীদের। বিপুল ক্ষতির আশঙ্কা করছেন তাঁরা। দেড়ফুটের বেশি জল জমে গিয়েছে দিল্লির আদাজ মার্কেটে। সেকারণে আজ বাজার বন্ধ রাখা হয়েছে। মুলচাঁদ আন্ডারপাসের পরিস্থিতি ভয়াবহ।

Read More-রাজ্যের সমস্ত পানশালার ভিতরে CCTV-‌র সঙ্গে IP‌-‌GPS লাগাতে নির্দেশ আবগারি দফতরের

গত ২৪ ঘণ্টার বিপুল বৃষ্টির পরেই আবহাওয়া দফতর দিল্লি বাসীর জন্য সুখবর শোনাতে পারেনি। উল্টে দুঃসংবাদই দিয়েছে। কারণ আগামী ২৪ ঘণ্টায় দিল্লিতে প্রবল বর্ষণের পূর্বাভাস দেওয়া হয়েছে। বজ্রবিদ্যুত্‍ সহ ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে রাজধানী দিল্লিতে। সেকারণে জারি করা হয়েছে কমলা সতর্কতা। অর্থাত্‍ একদিনের বৃষ্টিতেই যেখানে জল জমে গিয়েছে রাস্তায় সেখানে আরও ২৪ ঘণ্টাযদি অতিভারী বৃষ্টি হয় তাহলে আরও পরিস্থিতির অবনতি হবে তাতে কোনও সন্দেহ নেই। আর প্রবল বৃষ্টিতে রাখির উত্‍সব ম্লান হবেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here