প্রার্থী নিয়ে রাজ্য জুড়ে ক্ষোভ, দিল্লিতে জরুরি তলব দিলীপ ঘোষ, মুকুল রায়, কৈলাশ বিজয়বর্গীয় সহ রাজ্য নেতৃত্বকে

0

প্রার্থী নিয়ে কেন রাজ্য জুড়ে ক্ষোভ? কারণ জানতে অমিত শাহ আজই দিল্লিতে ডেকে পাঠালেন দিলীপ ঘোষ, মুকুল রায়, কৈলাশ বিজয়বর্গীয় সহ রাজ্য নেতৃত্বকে।

এবারের নির্বাচনের বৈতরণী পার করতে বঙ্গ বিজেপির হয়ে প্রচারে নেমেছে মোদী-শাহ-যোগীর মতো রাজনীতির সুপারস্টার মুখ। রাজ্য জুড়ে একের পর এক জায়গায় প্রচার চালাচ্ছেন রাজনাথ সিং থেকে শুরু করে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিও। কিন্তু তারপরেও প্রার্থী তালিকা প্রকাশের পর কেন এত বিক্ষোভ তা জানতে উদগ্রীব হয়ে উঠেছে কেন্দ্রীয় নেতৃত্ব।

বিজেপির প্রার্থী বাতিলের দাবিতে সোমবার ব্যাপক বিক্ষোভ দেখায় কর্মীরা। এরপর মঙ্গলবারেও সেই একই ছবি। পার্টি অফিসের সামনে প্রার্থী বদলের দাবিতে তুমুল বিক্ষোভ দেখায় দলীয় কর্মীরা। দক্ষিণ ২৪ পরগণার একাধিক বিধানসভা কেন্দ্র থেকে আগত কর্মীরা হেস্টিংসের পার্টি অফিসের সামনে জড়ো হয়ে বিক্ষোভ দেখান। ফলে ভোটের মুখে যথেষ্ট অস্বস্তিতে বঙ্গ বিজেপি।

সোমবারেও বিক্ষোভের চিত্রটা একই ছিল। হাওড়ার পাঁচলা ও উদয়নারায়ণপুর বিধানসভা কেন্দ্রের কর্মী সমর্থকেরা রাজ্য বিজেপির প্রধান নির্বাচনী কার্যালয়ের সামনে এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন। দলের যে সব লোককে প্রার্থী করা হয়েছে, তাঁদের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে সরব হয় তারা। পাঁচলার বিজেপি প্রার্থী মোহিত ঘাঁটির বিরুদ্ধে তোলাবাজি, মধুচক্র ও বেআইনি কারবারে যুক্ত থাকার অভিযোগে সরব হয়েছেন বিক্ষোভকারীরা। অন্যদিকে উদয়নারায়ণপুর বিধানসভা কেন্দ্রের প্রার্থী সুমিতরঞ্জন করারকে বহিরাগত বলে সরব হয়েছেন বিক্ষোভকারীরা।

বিজেপির এখন অবধি চার দফার প্রার্থী তালিকা ঘোষিত হয়েছে। আরও ১৭১ টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করতে হবে। ফলে এখনই যদি এমন বিক্ষোভ দেখা যায়, পরে ভোটের মুখে হাল কেমন হবে, তা যথেষ্ট ভাবাচ্ছে বিজেপি নেতৃত্বকে। অন্যদিকে এই ইস্যুকে জনসমক্ষে আনতে শুরু করেছে শাসক দল তৃণমূল। ফলে ঘরে-বাইরে থেকে আঘাত আসতে শুরু করেছে পদ্ম শিবিরে।

পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে দিলীপ ঘোষ, মুকুল রায়, কৈলাশ বিজয়বর্গীয় সহ রাজ্য নেতৃত্বকে মঙ্গলবারেই রাজধানী দিল্লিতে তলব করেছেন খোদ অমিত শাহ। কেন এমন বিক্ষোভ, কোথায় সমস্যা, এই প্রশ্নের মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে রাজ্য বিজেপি নেতৃত্বের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here