প্রিপেইড রিচার্জ প্ল্যানের দাম বাড়াতে চলেছে Reliance Jio, নতুন মূল্যগুলি জেনে নিন

0

এয়ারটেল (Airtel) এবং ভোডাফোন আইডিয়া (Vodafone Idea) পর, এবার প্রিপেইড রিচার্জ প্ল্যানের দাম বাড়াতে চলেছে রিলায়েন্স জিও (Reliance Jio)। রবিবার (২৮ নভেম্বর ) সংস্থা জানিয়েছে, ১ ডিসেম্বর থেকেই তাদের সমস্ত আনলিমিটেড ভয়েস এবং ডেটা প্ল্যান এবং অ্যাড-অন প্ল্যানগুলির শুল্ক বাড়তে চলেছে।

এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া – দুই সংস্থাই এর আগে জানিয়েছিল ব্যবহারকারী প্রতি তাদের গড় আয় বা এআরপিইউ (ARPU) বাড়িয়ে লাভের মাত্রা বাড়ানোর লক্ষ্যেই প্রিপেই রিচার্জ প্ল্যানগুলির মূল্যবৃদ্ধি ঘটানো হচ্ছে। তবে জিও-র পক্ষ থেকে এই মূল্যবৃদ্ধির কোনও কারণ জানানো হয়নি। বস্তুত মুকেশ অম্বানির (Mukesh Ambani) টেলিকম সংস্থা মূল্যবৃদ্ধি না বলে সম্পূর্ণ নতুন প্ল্যান আনা হচ্ছে বলে বিষয়টিকে বর্ণনা করা চেষ্টা করেছে। বলে রাখা ভাল, আসলে আগের পরিকল্পনাগুলিরই দাম বাড়ানো হয়েছে।

জিও ভারতে তাদের প্রিপেইড রিচার্জ প্ল্যানগুলির সবকটিই এদিন বদলে দিয়েছে। নতুন দামগুলি ১ ডিসেম্বর, ২০২১ থেকে প্রযোজ্য হবে। দেখে নিন রিলায়েন্স জিও-র প্ল্যানগুলি মূল্যবৃদ্ধি হওয়ার পর কী দাঁড়ালো –

জিওফোন (JioPhone) ৭৫ টাকার প্ল্যানটি হয়েছে ৯৯ টাকার

জিওফোনের ৭৫ টাকার প্রিপেইড প্ল্যানটির ২৪ টাকা বাড়িয়ে এখন ৯৯ টাকা কর হল। সংশোধিত প্ল্যানে আনলিমিটেড ভয়েস কল, প্রতি মাসে ৩ জিবি করে ডেটা এবং ৫০ টি এসএমএস পাওয়া যাবে। এই প্ল্যানের বৈধতা ২৮ দিন।

জিও ১২৯ টাকার প্রিপেইড প্ল্যান এখন ১৫৫ টাকার

জিও-র ১২৯ টাকার আনলিমিটেড প্রিপেড প্ল্যানটির দাম ২৬ টাকা বাড়ানো হয়েছে। এখন এটির জন্য খরচ করতে হবে ১৫৫ টাকা। এতে, গ্রাহকরা প্রতি মাসে ২ ডিবি ডেটা এবং ৩০০ এসএমএস-সহ আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা পাবেন। এই প্ল্যানটির বৈধতাও ২৮ দিন।

জিও ১৪৯ টাকার প্রিপেইড প্ল্যান সংশোধন করে হল ১৭৯ টাকার

জিও ১৪৯ টাকার প্রিপেড প্ল্যানটির দাম ৩০ টাকা বাড়ল এবং এখন ১৭৯ টাকায় পাওয়া যাবে। গ্রাহকরা প্রতিদিন ১ জিবি করে ডেটা এবং ১০০ টি করে এসএমএস, এবং আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা পাবেন। এই প্ল্যানের বৈধতা ২৪ দিন।

জিও ১৯৯ টাকার প্রিপেড প্ল্যান এখন মিলবে ২৩৯ টাকায়

জিওর ১৯৯ টাকার প্রিপেড প্ল্যান যারা ব্যবহাপ করতেন, তাদের এখন একই প্ল্যানের জন্য দিতে হবে ২৩৯ টাকা। অর্থাত্‍ ৪০ টাকা দাম বাড়ল এই প্ল্যানের। ২৩৯ টাকায়, গ্রাহকরা প্রতিদিন ১.৫ জিবি ডেটা, ১০০ এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা পাবেন। এই প্ল্যানের বৈধতা ২৮ দিন।

জিও ২৪৯ টাকার প্রিপেড প্ল্যান এখন ২৯৯ টাকার

জিও-র ২৪৯ টাকার প্রিপেইড প্ল্যানটির দাম ৫৯ টাকা বৃদ্ধি পেয়ে ২৯৯ টাকা হল। এই প্ল্য়ানে গ্রাহকরা প্রতিদিন ২ জিবি ডেটা, ১০০ এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিং সুবিধা পাবেন। এই প্ল্যানের বৈধতা ২৮ দিন।

জিও ৩৯৯ টাকার প্রিপেড প্ল্যানের দাম , সংশোধনের পর হল ৪৭৯ টাকা

জিও-র ৩৯৯ টাকার প্রিপেইড প্ল্যানটির দাম বাড়ল ৮০ টাকা। এখন প্ল্যানটি মিলবে ৪৭৯ টাকায়। এতে, গ্রাহকরা প্রতিদিন ১.৫ GB ডেটা এবং ১০০ এসএমএস-সহ আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা পাবেন। এই প্ল্যানের বৈধতা ৫৬ দিন।

জিও ৪৪৪ টাকার প্রিপেইড প্ল্যানের নতুন দাম ৫৩৩ টাকা

জিও-র ৪৪৪ টাকার যে প্রিপেইড প্ল্যানটি ছিল, সেটির ৮৯ টাকা দাম বেড়ে ৫৩৩ টাকা হল। ৫৩৩ টাকায়, গ্রাহকরা প্রতিদিন ২ জিবি ডেটা এবং ১০০ এসএমএস-সহ আনলিমিটেড ভয়েস কলিং সুবিধা পাবেন। এই প্ল্যানের বৈধতা ৫৬ দিন।

জিও ৩২৯ টাকার প্রিপেড প্ল্যানের সংশোধিত দাম ৩৯৫ টাকা

জিও-র ৩২৯ টাকার প্রিপেড প্ল্যানটির ৬৬ টাকা দাম বৃদ্ধি পেয়েছে এবং এখন ৩৯৫ টাকায় পাওয়া যাবে। গ্রাহকরা মোট ৬ জিবি ডেটা এবং ১০০০ এসএমএস-সহ সীমাহীন ভয়েস কলিং সুবিধা পাবেন। এই প্ল্যানের বৈধতা ৮৪ দিন।

জিও ৫৫৫ টাকার প্রিপেড প্ল্যানের দাম, সংশোধনের পর হল ৬৬৬ টাকা

জিও-র ৫৫৫ টাকার প্রিপেইড প্ল্যানটির দাম ১১১ টাকা বৃদ্ধি পেয়ে হল ৬৬৬ টাকা। ৬৬৬ টাকায়, গ্রাহকরা প্রতিদিন ১.৫ জিবি ডেটা এবং ১০০ এসএসএম-এর সঙ্গে আনলিমিটেড ভয়েস কলিং সুবিধা পাবেন। এই প্ল্যানের বৈধতা ৮৪ দিন।

জিও ৫৯৯ টাকার প্রিপেড প্ল্যান এখন মিলবে ৭১৯ টাকায়

জিওর ৫৯৯ টাকার প্রিপেড প্ল্যানটির দাম ১২০ টাকা বৃদ্ধি পেয়েছে। এখন এটি ৭১৯ টাকায় পাওয়া যাবে। গ্রাহকরা এই প্ল্য়ানে প্রতিদিন ২ জিবি করে ডেটা এবং ১০০ এসএমএস পাবেন, সঙ্গে আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা। এই প্ল্যানের বৈধতা ৮৪ দিন।

জিও ১,২৯৯ টাকার প্রিপেইড প্ল্যান সংশোধন করে ১,৫৫৯ টাকা করা হয়েছে

জিওর বার্ষিক ১,২৯৯ টাকার প্ল্যানটির সংশোধিত দাম হল ১,৫৫৯ টাকা। এতে আনলিমিটেড কলিং, ৩,৬০০ এসএমএস এবং ২৪ জিবি ডেটা পাবেন গ্রাহকরা। বার্ষিক প্ল্যান বলা হলেও, ৩৩৬ দিন বৈধতা এই প্ল্যানের।

জিও ২,৩৯৯ টাকার প্রিপেইড প্ল্যানের সংশোধিত দাম ২,৮৭৯ টাকা

জিও-র ২,৩৯৯ টাকার বার্ষিক প্ল্যানে গ্রাহকরা আনলিমিটেড কলিং-এর সঙ্গে প্রতি দিন ১০০ টি করে এসএমএস এবং ২ জিবি করে ডেটা পেতেন। এখন একই সুবিধা পাওয়া যাবে ২,৮৭৯ টাকায়।

জিও ডেটা টপ-আপ

দাম বাড়ানো হয়েছে জিও-র ডেটা টপ-আপ প্ল্যানগুলিরও। ৫১ টাকার প্ল্যানের দাম এখন ৬১ টাকা (৬ জিবি ডেটা), ১০১ টাকার প্ল্যানের দাম এখন ১২১ টাকা (১২ জিবি ডেটা), ২৫১ টাকার প্ল্যানের দাম একন ৩০১ টাকা (৫০ জিবি ডেটা, ৩০ দিন বৈধ)।

Previous articleBREAKING: প্রকাশিত হল কলকাতা পুরভোটে বিজেপির প্রার্থীতালিকা
Next articleশীতকালীন অধিবেশনের বাকি দিনগুলির জন্য সাসপেন্ড রাজ্যসভার ১২ সাংসদ, তালিকায় তৃণমূলের ২

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here