ফেব্রুয়ারির শেষ রবিবার ব্রিগেডে আরও একবার শক্তি প্রদর্শন করবে বামেরা, সঙ্গি কংগ্রেস

0

ভোটের আগে ব্রিগেডে আরও একবার শক্তি প্রদর্শন করবে বামেরা। সঙ্গি হবে কংগ্রেস। সায় দিয়েছিল হাইকমান্ডও। এবার সেই পথেই এগোচ্ছে বামফ্রন্ট। সব ঠিকঠাক চললে ফেব্রুয়ারির শেষ রবিবার ব্রিগেডে হচ্ছে জনসভা। চূড়ান্ত সম্মতি যদিও এখনও আসেনি।
বামেরা প্রথমে ভেবেছিল, ফেব্রুয়ারির শেষ বা মার্চের শুরু ব্রিগেডে জনসভা করবে। কিন্তু সূত্রের খবর, মার্চের শুরুতেই বাংলায় বিধানসভা ভোটের নির্ঘণ্ট জারি হবে। তাই বেশি দেরি করতে চাইছে না বামেরা। এক নেতার কথায়, ২০২১ সালের বিধানসভা ভোটের আগে যে বড় সমাবেশ হবে, তা স্থির ছিল। এখন নির্বাচনী সময়সূচির কথা মাথায় রেখে ব্রিগেড সমাবেশ ফেব্রুয়ারি মাসের শেষ রবিবার করা হচ্ছে। ওই নেতা বললেন, বাম এবং কংগ্রেসের নীচুতলার কর্মীদের বার্তা দেওয়ার জন্য এই সভা হওয়া জরুরি। দুই দলের কর্মীদেরই বোঝাতে হবে, তৃণমূল এবং বিজেপি-র বিকল্প হওয়ার ক্ষমতা রাখে বাম-কংগ্রেস জোট।
৪ জানুয়ারি সিপিএম-এর রাজ্য কমিটির বৈঠকে ব্রিগেড সমাবেশে কংগ্রেসের নেতাদের আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই বৈঠকে ছিলেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিও। এর থেকেই স্পষ্ট, দলের কাছে এবারের ব্রিগেডের গুরুত্ব কতটা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here