ফের আইনি প্যাঁচে জড়াল ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ, মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

0

ফের আইনি প্যাঁচে জড়াল ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ। এবার সেন্ট্রাল পার্ক মেট্রো স্টেশন নিয়ে তীব্র আপত্তি জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। মামলাকারীদের দাবি, সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী কোনও পার্ক এলাকায় নির্মাণকার্য চালানো যায় না।

ফের আইনি প্যাঁচে জড়াল ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ, মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

Read More-সোনা পাচার–সহ ঋণখেলাপের অভিযোগ, কলকাতার ব্যবসায়ীকে গ্রেফতার করল ED

এমনকী পার্কের ভিতরে কোনও হাসপাতাল বা বিদ্যালয়ও করা যায় না। কিন্তু মেট্রো রেল কর্তৃপক্ষ পার্কের ভিতরেই নির্মাণকাজ চালাচ্ছেন। এতে সুপ্রিম কোর্টের নির্দেশ অমান্য করা হচ্ছে। তাই অবিলম্বে ব্যবস্থা নিতে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেছেন মামলাকারীরা।

এই মামলার শুনানিতে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজশ্রী ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ মেট্রো কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে কিছু তথ্য দিতে। আদালতের তরফে মেট্রো কর্তৃপক্ষের কাছে সল্টলেকের সেন্ট্রাল পার্ক সংলগ্ন এলাকায় মেট্রোর নির্মাণ সংক্রান্ত বিষয়ে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। আগামী ১ ফেব্রুয়ারির মধ্যে সেই রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। মামলাকারীরা এও জানিয়েছেন, সল্টলেকের সেন্ট্রাল পার্কের সংলগ্ন বিভিন্ন জায়গা বিভিন্ন সংস্থাকে দেওয়া হয়েছে। আর সেটা নিয়ে ব্যবসাঁ চলছে। তাতে আপত্তি রয়েছে এলাকাবাসীর।

ইষ্ট-ওয়েস্ট মেট্রোর ‘লাইন টু’ হল সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত পাঁচ কিলোমিটারের রাস্তা। সেই রাস্তা সেন্ট্রাল পার্ক থেকে ফুলবাগান যাচ্ছে, যা মিলবে শিয়ালদাতে। দীর্ঘ আইন জটিলতা কাটিয়ে আপাতত পাঁচটি রুটে চলছে মেট্রো। ফেব্রুয়ারি মাসে সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়ামের মধ্যে চালু হয় ইস্ট-ওয়েস্ট মেট্রো।

Previous articleস্বাস্থ্য পরীক্ষার জন্য বন্ধ হতে চলেছে পার্কস্ট্রিট উড়ালপুল, কবে থেকে? জেনে নিন
Next articleওমিক্রন নিয়ে উদ্বেগের মধ্যে রাজ্যে বাড়ল বিধিনিষেধের মেয়াদ, জারি রাত্রিকালীন ‘কঠোর নিয়ম’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here