ফের কলকাতা মেট্রোয় চালু হচ্ছে টোকেন পরিষেবা

0

আগামী ১৫ মার্চ থেকে কলকাতা মেট্রো যাত্রীরা ফের দৈনিক যাত্রার জন্য টোকেন পরিষেবা পেতে চলেছেন। গতবছর লকডাউনের পর থেকে প্রায় ৬ মাস বন্ধ ছিল মেট্রো পরিষেবা। তারপর ১৪ সেপ্টেম্বর থেকে কলকাতা মেট্রোর চাকা গড়ায়। কিন্তু এতদিন ধরে যাত্রা করতে পারছিলেন শুধুমাত্র স্মার্ট কার্ড হোল্ডাররাই। ভাইরাসের সংক্রমণ ঠেকাতে টোকেন পরিষেবা সম্পূর্ণভাবে বন্ধ করে দেয় মেট্রো কর্তৃপক্ষ।
স্মার্ট কার্ডের মাধ্যমেই এতদিন যাত্রা করতে পারতেন যাত্রীরা। যার জন্য বেশ কিছুটা কম ভিড় হত এতদিন‌। ধাপে ধাপে নানা নিয়ম শিথিল করে আগামী সপ্তাহ থেকে টোকেনের মাধ্যমেই যাত্রা করতে পারবেন যাত্রীরা।

আগামী সপ্তাহ থেকে শনি এবং রবিবারেও পরিষেবা বাড়াচ্ছে মেট্রোরেল কর্তৃপক্ষ। শনিবার ২২৮-এর পরিবর্তে ২৩১ এবং রবিবার ১০২ এর পরিবর্তে ১০৪টি ট্রেন চালানো হবে কলকাতা মেট্রোর তরফে। এছাড়াও সপ্তাহের কার্যদিবসের দিনগুলিতেও ট্রেন সংখ্যা বাড়ছে।

১৫ মার্চ থেকে সকালের প্রথম পরিষেবা ৭টার পরিবর্তে ৬:৫০ থেকে শুরু হবে। শেষ ট্রেন দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের দিকে এতদিন শেষ ট্রেন ছাড়ত ৯:১৮-তে। এবার থেকে শেষ ট্রেন ছাড়বে ৯:২৮-এ। অন্যদিকে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর ট্রেন ছাড়বে ৯:৪০-এ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here