ফের বিপাকে আমাজন! OTT প্ল্যাটফর্ম থেকে একটা গোটা ছবি আপতত সরিয়ে ফেলবার নির্দেশ দিল বম্বে হাইকোর্ট

0

ফের বিপাকে আমাজন প্রাইম ভিডিয়ো ইন্ডিয়া। এই স্ট্রিমিং প্ল্যাটফর্ম থেকে একটা গোটা ছবি আপতত সরিয়ে ফেলবার নির্দেশ দিল বম্বে হাইকোর্ট। একটি তেলেগু ছবির নির্মাতাদের বিরুদ্ধে দায়ের মানহানির মামলায় এই নির্দেশ দেওয়া হয়েছে ওটিটি প্ল্যাটফর্মটিকে। জানা গিয়েছে সেই ছবির নির্মাতাদের বিরুদ্ধে মামলা ঠুকে ছিলেন এক অভিনেত্রী, যাঁর ফটোগ্রাফ ওই ফিল্মে অনুমতি ছাড়াই ব্যবহার করা হয়েছে। সেই দৃশ্য বাদ না দেওয়া পর্যন্ত তেলুগু ছবিটি কোনওভাবেই ওটিটি প্ল্যাটফর্মে স্ট্রিম করা যাবে না, নির্দেশ হাইকোর্টের।

বিচারপতি গৌতম প্যাটেল মঙ্গলবার মডেল তথা অভিনেত্রী সাক্ষী মালিকের দায়ের করা মানহানির মামলাটি শোনেন। ভেঙ্কটেশ্বরা ক্রিয়েশন প্রাইভেট লিমিটেটের বিরুদ্ধে অনুমতি ছাড়াই ছবি ব্যবহারের জন্য মানহানির মামলা দায়ের করেছেন সাক্ষী।

অভিযোগকারীর আইনজীবী সভিনা বেদী জানান, ওই ছবিতে সাক্ষীর যে ছবি ব্যবহার করা হয়েছে তাঁকে ‘সেক্স ওয়ার্কার’ বা গণিকা হিসাবে পরিচয় করিয়ে দেওয়া হয়েছে। আদালত দুই পক্ষের সওয়াল-জবাব শুনে পরিষ্কার জানান, ‘কারুর ছবি, সবচেয়ে বড় কথা ব্যক্তিগত ছবি, অনুমতি না নিয়ে বেআইনিভাবে ব্যবহার কোনওভাবেই আইনসম্মত নয়। এই মামলায় সেটা মানহানিকর, কারণ সেটা যে প্রেক্ষিতে ব্যবহার করা হয়েছে’।  বিচারপতি প্যাটেল জানান, ‘ছবিটি অনুমতি ছাড়া ব্যবহার হয়েছে এতটুকুই যথেষ্ট, পাশাপাশি গোটা বিষয়টা আরও জটিল হয়ে গিয়েছে যেহেতু সেটা খাপার উদ্দেশ্যে ব্যবহার হয়েছে’। আগামী চব্বিশ ঘন্টার মধ্যে এই ছিবিটি স্ট্রিমিং প্ল্যাটফর্ম থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে আমাজন প্রাইম ইন্ডিয়াকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here