বাঁকুড়ার একটি বেসরকারি স্কুল থেকে শিশু পাচারের অভিযোগ, গ্রেফতার অধ্যক্ষ-সহ ৫ জন

0

শিশু পাচারের অভিযোগ উঠল বাঁকুড়ার একটি স্কুলের অধ্যক্ষ-সহ ৫ জনের বিরুদ্ধে। ওই ৫ জনকেই গ্রেফতার করা হয়েছে। পুলিশ তদন্ত শুরু করেছে। গোটা ঘটনায় এলাকায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে।

তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, ধৃত স্কুলের অধ্যক্ষ কে কে রাজোরিয়া রাজস্থানের বাসিন্দা। গত ৪ বছর ধরে এই সিবিএসই বোর্ডের স্কুলটির দায়িত্বে রয়েছেন তিনি। জানা গিয়েছে, ধৃতদের মধ্যে একজন স্কুল কর্মীও রয়েছেন। জেলার অতিরিক্ত পুলিশ সুপার বিনয় শর্মা জানান, ‘‌দুই শিশুকন্যাকে জোর করে নিজের কাছে রেখে দিয়েছিলেন তিনি। এছাড়াও একাধিক বেআইনি কাজের সঙ্গে তিনি যুক্ত রয়েছে।’‌ এই প্রসঙ্গে ওই অধ্যক্ষকে জিজ্ঞাসাবাদও করা হয়েছিল। কিন্তু তিনি কোনও উত্তর দেননি।

ইতিমধ্যে গোটা ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র উত্তেজনা সৃষ্টি হয়েছে। স্কুল অধ্যক্ষ যে বেআইনি কাজে যুক্ত থাকতে পারে, সেই আশঙ্কা উড়িয়ে দিচ্ছে না স্থানীয় তৃণমূল নেতৃত্ব। স্থানীয় ব্লক তৃণমূল সভাপতি জানান, স্কুলের পাশেই তাঁদের দলীয় কার্যালয়। ফলে স্কুলে কী ঘটছে না ঘটছে, অনেক কিছুই তাঁদের নজরে পড়ত। গত রবিবার দলের কিছু কর্মীরা দেখেন, ৪ জন শিশুকে জোর করে জাতীয় সড়কে দাঁড়িয়ে থাকা একটি মারুতি ভ্যানে তোলা হচ্ছে। আর সেখানেই দাঁড়িয়ে আছেন স্কুলের অধ্যক্ষ। সন্দেহ হওয়ায় দলীয় কর্মীরা এগিয়ে যেতেই অধ্যক্ষ সেখান থেকে পালিয়ে যান। পরে অবশ্য ওই শিশুদের উদ্ধার করা সম্ভব হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here