বাংলাদেশে বহু জায়গায় দুর্গা প্রতিমা ভাঙচুর! কঠোর পদক্ষেপের হুঁশিয়ারি হাসিনা সরকারের

0

বাংলাদেশে দুর্গাপূজা মণ্ডপে ভাঙচুরের বেশ কয়েকটি ঘটনার খবর পাওয়া গিয়েছিল বুধবার। এর পরেই বাংলাদেশের হাসিনা সরকার কঠোর পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছে। স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, হামলাগুলো বেশিরভাগই বাংলাদেশের পূর্বপ্রান্তে ত্রিপুরা লাগোয়া কুমিল্লা জেলায় ঘটেছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর প্রতিবেদনে বলা হয়েছে, একটি পুজো মণ্ডপে কোরআন শরিফের অসম্মান করা হয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় কিছু পোস্ট ছড়ায়। এরপর মণ্ডপে ভাঙচুরের এই সহিংসতা শুরু হয়। বাংলাদেশি ওয়েবসাইটের প্রতিবেদনে বলা হয়, চাঁদপুরের হাজিগঞ্জ, চট্টগ্রামের বাঁশখালি, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ এবং কক্সবাজারের পেকুয়ায় বিভিন্ন মন্দিরে হামলা চালানো হয়। বেশ কিছু ছবিও প্রকাশ্যে আসে যাতে দেখা যায় দুর্গা প্রতিমা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়ায় সেই সব প্রতিমা ভাঙার ছবি ছড়িয়ে পড়ে।

চাঁদপুরের স্থানীয় হাসপাতাল বিডিনিউজকে জানায়, তারা তিনজনের মৃতদেহ পেয়েছে যাঁরা হিংসায় মারা গিয়ে থাকতে পারে। তবে, পুলিশ এখনও নিশ্চিত করে কিছু জায়াননি এই মৃত্যুগুলি সম্পর্কে। বাংলাদেশ সরকারের তরফে জানানো হয়েছে, ঘটনাগুলোকে গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। এবং যেসব এলাকায় সহিংসতা হয়েছে সেখানে আধা সামরিক বাহিনী মোতায়েন করেছে। সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছেন। তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘কর্তৃপক্ষকে অপরাধীদের বিচারের আওতায় আনার নির্দেশ দেওয়া হয়েছে।’

Previous articleষষ্ঠীর পর নবমীতেও ফের বাড়ল পেট্রল ও ডিজেলের দাম
Next articleএবার থেকে বাংলা-সহ ৩ রাজ্যে ক্ষমতা ও কাজের ব্যাপ্তি বাড়ল BSF-এর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here