বাংলায় দ্রুত কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি, নির্বাচন কমিশনকে চিঠি বিজেপির

0

অতিদ্রুত আসুক কেন্দ্রীয় বাহিনী। নির্বাচন কমিশনে চিঠি নিয়ে এমনটাই জানাল বিজেপি। চিঠি প্রসঙ্গে বিধায়ক সব্যসাচী দত্ত বলেন , বর্তমান পরিস্থিতি কাশ্মীরের চেয়েও খারাপ। জরুরি ভিত্তিতে বাংলায় মডেল কোড অফ কন্ডাক্ট চালু হোক। সংবিধানের ১৫ তম ধারা অনুযায়ী।

বছর ঘুরলেই রাজ্য বিধানসভা নির্বাচন। তার আগে বিজেপির এই চিঠি খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহল। বিশেষ করে বাইরের রাজ্য থেকে আসা ভিআইপিদের নিরাপত্তাও আরও জোরদার করছে কেন্দ্রে। প্রসঙ্গত, গত বুধবার এরাজ্যে দু’দিনের সফরে এসেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জগত প্রকাশ নাড্ডা। বৃহস্পতিবার তিনি রওনা দিয়েছিলেন  অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র ডায়মন্ডহারবারে। অভিযোগ সেখানে আমতলা থেকে শিরাকোল পর্যন্ত দফায় দফায় অবরোধ করে তৃণমূল। যার ফলে একাধিকবার আটকে পড়ে  কনভয়। শিরাকোল মোড় ছাড়তেই মুহূর্মুহূ ইটবৃষ্টিও চলে। সেই সময়ই পাথর ছোড়া হয়েছিল  কৈলাস বিজয়বর্গীয়র গাড়িতেও। যার জেরে তাঁর বাঁ হাতে চোট লাগে।  মেডিক্যাল রিপোর্টে দেখা যায় বাঁ হাতের লিগামেন্ট ছিড়েছে। কনভয় হামলার এই ঘটনা নিয়ে স্বয়ং ট্যুইট করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ।

এরপরেই পশ্চিমবঙ্গে প্রায় জনা ১৫র ভিআইপিদের সুরক্ষা আরও বাড়ানো হয়েছে। সেইসঙ্গে সুরক্ষা কর্মীদের সংখ্যা আরও বাড়ানো হয়েছে। সেইসঙ্গে জেড ক্যাটাগরির এবং তার উপরের বিভাগে থাকা ভিআইপিরা পাবেন বুলেটপ্রুফ গাড়ি। ওয়াই ও ওয়াই প্লাস ক্যাটাগরির ভিআইপির প্রয়োজন পড়লে বুলেটপ্রুফ গাড়ি ব্যবহার করতে পারবেন। কেন্দ্রীয় সুরক্ষা সংস্থাগুলি দ্বারা চিহ্নিত বাইরে থেকে এ রাজ্যে আসা ভিআইপিদের নিরাপত্তা আরও জোরদার করা হচ্ছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here