বাড়ছে গরম! আবহাওয়ার দফতর সূত্রে খবর, আগামী দু-তিনদিনে কলকাতার তাপমাত্রা আরও বাড়বে

0

বাড়ছে গরম। আবহাওয়ার দফতর সূত্রে খবর, আগামী দু-তিনদিনে কলকাতার তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত পৌঁছে যেতে পারে। পশ্চিমের জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রা হবে ৪০ ডিগ্রি।

বসন্তেই গরমে নাকাল হচ্ছেন শহরবাসী। আগামী সপ্তাহগুলিতেও যে ব্যাপক গরমের সম্মুখীন হবেন কলকাতাবাসী, তা স্পষ্ট করে দিল আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী কয়েকদিনে কলকাতায় গরম বাড়ার সম্ভাবনা রয়েছে। সোমবার কলকাতায় সর্বাধিক তাপমাত্রা ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৭। এক্ষেত্রেও তাপমাত্রা ১ ডিগ্রি বেশি ছিল স্বাভাবিকের তুলনায়। হাওয়া অফিসের তরফে জানা যাচ্ছে, আগামী কয়েকদিন বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই কলকাতায়।

মৌসম ভবন আগেই জানিয়েছিল, এই বছর রেকর্ড গরম থাকবে সারা ভারতে। কলকাতার বর্তমান চিত্রও একই কথা বলছে। মার্চ থেকে মে মাস পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণ ভারতের কয়েকটি রাজ্য ছাড়া সারা ভারতেই ব্যাপক দাপট থাকবে গ্রীষ্মের। উত্তর, উত্তর পশ্চিম, উত্তর পূর্ব এবং পূর্ব ভারতের কিছু রাজ্যে স্বাভাবিকের তুলনায় অনেকটা বেশি থাকবে তাপমাত্রা। এমনকী হিমালয়ের পাদদেশে অবস্থিত রাজ্যগুলিও পাবে না রেহাই। উষ্ণতম গ্রীষ্মের সাক্ষী থাকবে পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, উত্তর প্রদেশ, বিহার। এদিকে ওড়িশা, ছত্তিশগড় ও মহারাষ্ট্রের কঙ্কনকেও সতর্ক করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here