More
    Homeখবরবাম আমলে দলের জন্য বাবাও চাকরি দিয়েছিলেন, বিস্ফোরক মন্তব্য উদয়নের

    বাম আমলে দলের জন্য বাবাও চাকরি দিয়েছিলেন, বিস্ফোরক মন্তব্য উদয়নের

    Today Kolkata:-  বাম আমলে দলের জন্য বাবাও চাকরি দিয়েছিলেন, বিস্ফোরক মন্তব্য উদয়নের। নিজের প্রয়াত বাবার বিরুদ্ধে বিস্ফোরক উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ।দলের স্বার্থে কমল গুহও দুর্নীতি করেছিলেন। নিজের বাবার বিরুদ্ধে মন্ত্রীর এমন মন্তব্য কে ঘিরে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। নিয়োগ দুর্নীতি নিয়ে বিরোধীদের জবাব দিতে তৃণমূল নেতৃত্ব বাম আমলে চিরকুটের মাধ্যমে চাকরি দেওয়ার প্রসঙ্গ তুলে ধরে সরব হয়েছেন। উদয়নের এই বক্তব্য কে ঘিরে রাজনৈতিক মহলে ব্যাপক শোরগোল পড়ে। বিজেপি থেকে শুরু করে বাম বিভিন্ন রাজনৈতিক দলগুলি থেকেও বক্তব্যকে কটাক্ষ করা হয়েছে।

     

    বিজেপি নেতৃত্ব বলেন, বাম এবং তৃণমূলের মধ্যে যে কোন ফারাক নেই সে কথা প্রমাণ করে দিল উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী। শুধু তাই নয় বাম আমলে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর বাবা চাকরি নিয়ে যে দুর্নীতি করেছে সেটাও তিনি স্বীকার করে নিয়েছেন। এদিকে ইতিমধ্যেই সুজন চক্রব্রতীর স্ত্রীর একটি চিঠি নিয়েও তৃণমূল নেতৃত্ব শোরগোল ফেলে দিয়েছে। এনিয়ে দিনহাটার তৃণমূল বিধায়ক তথা বর্তমান উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ সংবাদ মাধ্যমে ও সামাজিক মাধ্যমে সোচ্চার হয়েছেন।

    Duare Sarkar “আগামী ১ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত রাজ্যজুড়ে দুয়ারে সরকার ক্যাম্প” , জেলাগুলিকে বিশেষ গাইডলাইন দিল নবান্ন।

    ইতিমধ্যেই বাম আমলে নিয়ম বহির্ভূত ভাবে চাকরি পাওয়া ১০০ জন লোকের নামের তালিকা দিতে পারবেন বলে চ্যালঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন। সেই সময় পার্টি হোলটাইমারদের স্ত্রীকে চাকরি পাইয়ে দেওয়ার তত্ত্বও তিনি তুলে ধরেছেন। কিন্তু এদিন সব কিছু ছাড়িয়ে বামের অন্যতম শরিক ফরওয়ার্ড ব্লক নেতা দীর্ঘ সময়ের রাজ্য মন্ত্রী সভার গুরুত্বপূর্ণ মন্ত্রক সামলে আসা প্রায়ত কমল গুহও দলীয় স্বার্থে অনেককে চাকরি দিয়েছেন বলে মন্তব্য করেন। কমল গুহও দুর্নীতি করেছিলেন কিনা সাংবাদিকের এমন প্রশ্নের উত্তর দিতে গিয়ে উদয়ন বাবু বলেন, “ আমি বলছি দলের স্বার্থে তিনিও দুর্নীতি করেছিলেন।

     

    ৫ টাকা নিলে দুর্নীতি নয় ৫০ হাজার বা ৫ লাখ টাকা নিলে দুর্নীতি নয়? আমি এখন আমার বাবাকে বাঁচাতে বলবো বাবা যেটা করেছেন সেটা সঠিক করেছেন। অন্যরা ভুল করেছিলেন। সিপিএম যেটা করেছিল, সেটা ভুল ছিল। বাবাও তো অনেককে চাকরি করে দিয়েছিলেন। বলতে বাবার সামনে বসে তালিকা তৈরি হয়েছিল। বাবা সেটা এন্ড্রোস করে দিয়েছিলেন। সেখানে তো যোগ্য ব্যাক্তিকে বঞ্চিত করা হয়েছিল। এটা যুগ যুগ ধরে চলে আসছে। যারা আজকে রাস্তায় বসে বঞ্চিত করা হয়েছে বঞ্চিত করা হয়েছে বলে চিৎকার করেছেন। তাঁদের পূর্ব সুরিরাও যোগ্যদের বঞ্চিত করে এসেছেন।”

     

    নিজের বাবার পাশাপাশি কংগ্রেস নেতা রাজ্যের প্রাক্তন স্বরাষ্ট্র দপ্তরের রাষ্ট্রমন্ত্রী ফজলে হকের বিরুদ্ধেও অভিযোগের আঙ্গুল তোলেন মন্ত্রী উদয়ন গুহ। তিনিও বিভিন্ন জায়গায় চাকরি দিয়েছেন।
    উদয়ন গুহর বক্তব্য প্রসঙ্গে ফরওয়ার্ড ব্লকের কেন্দ্রীয় কমিটির সদস্য তথা দলের জেলা সম্পাদক অক্ষয় ঠাকুর বলেন,”উদয়ন কমল গুহ পুত্র। বাম আমলে বামেদের খেয়ে পড়ে মানুষ হয়ে সার এবং বীজের ব্যবসা করে চুরি করে কৃষকদের ফতুর করল। একটা আপাদমস্ত দুর্নীতিগ্রস্ত ছেলে উদয়ন গুহ।

     

    নিজের চরিত্র দিয়ে বাপের চরিত্র বিচার করছে। ওর লজ্জা করে না। আমি ধিক্কার জানাই উদয়ন গুহকে। কমল গুহ প্রচুর ছেলেকে চাকরি দিয়েছে বিনিময়ে এক পয়সা নেয়নি। তবে কোন অযোগ্যকে চাকরি দেয়নি। আমার ভাই ও চাকরি পায়নি কারণ নম্বর সেই জায়গায় ছিল না। আর এখন টাকার বিনিময়ে চাকরি হয়। তা প্রমান হয়ে যাচ্ছে। কোটি কোটি টাকার পাহাড় পাওয়া যাচ্ছে। এখন তৃণমূলের মেশিনে ঢুকেছে তাকে একথা বলতেই হবে। তা না হলে তার মন্ত্রিত্ব চাকরিটা থাকবে না। দিদিকে দেখাতে হবে তো।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments