বারাসত থেকে গ্রেফতার জেএমবি লিঙ্কম্যান, উদ্ধার জঙ্গি কার্যকলাপের নথি

0

জেএমবি জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যোগসাজশ ছিল। এই অভিযোগের প্রমাণ থাকায় বারাসত থেকে গ্রেফতার করা হল এক ব্যক্তিকে। ধৃতের নাম লালু ওরফে রাহুল সেন (৩৮)। বারাসত সীমান্তের কাছাকাছি জেলা হওয়ায় লালুর সঙ্গে এই গোষ্ঠীর যোগাযোগ ছিল বলে জানতে পেরেছে এসটিএফ। নিজেকে রাহুল কুমার বা রাহুল সেন বলেও পরিচয় দিত সে। বারাসতের বাড়ি থেকেই তাকে গ্রেফতার করে স্পেশাল টাস্ক ফোর্স। মূলত জেএমবি জঙ্গিদের লিঙ্কম্যান হিসেবে কাজ করত ধৃত ব্যক্তি।

পুলিশ সূত্রে খবর, এই লালু ওরফে রাহুল সেনের কাছ থেকে উদ্ধার হয়েছে দুটো ল্যাপটপ, একটি আইপ্যাড, দুটো মোবাইল এবং বেশ কিছু জঙ্গি কার্যকলাপের নথি। হরিদেবপুর থেকে ধৃত জেএমবি জঙ্গি নাজিউর ঘনিষ্ঠ ছিল এই রাহুল কুমার। এমনকী হাওলার মাধ্যমে জঙ্গি সংগঠন জামাত–উল–মুজাহিদিন বাংলাদেশের সদস্যদের টাকা পাঠাত ধৃত ব্যক্তি। জঙ্গিদের গা ঢাকা দেওয়ার ব্যবস্থাও করত সে। তার সঙ্গে জাল ভারতীয় আইডি কার্ডও তৈরি করা ছিল এই রাহুলের বাঁ–হাতের খেলা।

সূত্রের খবর, ধৃত তিন জঙ্গিকে জেরা করেই পুলিশ জানতে পারে লালুর কথা। তারপরেই বারাসত থেকে তাকে গ্রেফতার করা হয়। লালুকে জিজ্ঞাসাবাদ করছেন গোয়েন্দারা। হরিদেবপুরের পর কলকাতা লাগোয়া বারাসত থেকে জেএমবি লিঙ্কম্যান গ্রেফতার হওয়ায় নড়েচড়ে বসেছে পুলিশ ও প্রশাসন। কারণ তাঁদের অনুমান, আরও কতজন এমন ভেকধারী আছে তার কোনও হিসেব নেই। এই লালুকে জেরা করে গোটা চক্রের হদিশ করতে চাইছে পুলিশ কর্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here