বাসন্তীতে বাঁধ ভেঙে বিপত্তি, নদীগর্ভে তলিয়ে গেল ২৯ টি বাড়ি

0

জলের তলায় দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর রাধাবল্লভপুর গ্রামের একাধিক বাড়ি। শুক্রবার ভোররাতে হোগল নদীর বাঁধ ভেঙে যাওয়ায় জল ঢুকতে থাকে গ্রামে। যার জেরে নদীগর্ভে তলিয়ে গেল ২৯ টি বাড়ি।গ্রামের বেশিরভাগ মানুষই তখন ঘুমোচ্ছিলেন। তবে বিপদের আশঙ্কা করেই কোনও মতে ঘর ছেড়ে বেরিয়ে আসেন তাঁরা। কিন্তু জলের স্রোতের জেরে কার্যত খড়কুটোর মতো ভেসে গিয়েছে সবকিছু। চারিদিকে শুধু জল আর জল। ঘরের কিছুই আর উদ্ধার করা সম্ভব হয়নি। কার্যত খোলা আকাশের নীচেই এখন দিন কাটাচ্ছে সব পরিবার।

বাসন্তীতে বাঁধ ভেঙে বিপত্তি, নদীগর্ভে তলিয়ে গেল ২৯ টি বাড়ি

Read More-DurgaPuja2021: ভিড়, যানজট এড়িয়ে কোন পথে মণ্ডপে পৌঁছবেন দর্শনার্থীরা, ‘গাইড ম্যাপ’ প্রকাশ করল লালবাজার

খবর পেয়ে ঘটনাস্থলে আসেন বাসন্তীর বিধায়ক শ্যামল মণ্ডল। যুদ্ধকালীন তত্‍পরতায় শুরু করা হয় উদ্ধারকাজ। গৃহহীনদের থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে একটি ত্রাণ শিবিরে। বিধায়ক সব ছবি পাঠিয়েছেন মুখ্যমন্ত্রীকে।

Read More-BREAKING: অবশেষে নিলামে এয়ার ইন্ডিয়ার মালিকানা পেল Tata গোষ্ঠী

কিন্তু কেন এই দুর্ঘটনা? গ্রামবাসীদের অভিযোগ, কয়েকদিন ধরে লাগাতার বৃষ্টির পর একাধিকবার বাঁধ মেরামতির জন্য আবেদন করা হয়েছিল। কিন্তু কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভও উগরে দিয়েছেন তাঁরা।

Previous articleDurgaPuja2021: ভিড়, যানজট এড়িয়ে কোন পথে মণ্ডপে পৌঁছবেন দর্শনার্থীরা, ‘গাইড ম্যাপ’ প্রকাশ করল লালবাজার
Next articleমাদককাণ্ডে আরিয়ানের জামিনের আর্জি খারিজ, জেলেই ঠাঁই শাহরুখ পুত্রের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here