বিক্রি হয়ে গেল পপ তারকা মাইকেল জ্যাকসনের ক্যালিফোর্নিয়ার বাড়ি ‘দ্য নেভারল্যান্ড র‍্যাঞ্চ’

0

এবার বিক্রি হয়ে গেল পপ তারকা মাইকেল জ্যাকসনের ক্যালিফোর্নিয়ার বাড়ি ‘দ্য নেভারল্যান্ড র‍্যাঞ্চ’। বাড়িটি কিনলেন মাইকেল জ্যাকসনের বন্ধু রন বার্কলে। পপ তারকার মৃত্যুর প্রায় ১০ বছর পর অবশেষে বিক্রি হল এই বিখ্যাত বাড়ি।

প্রসঙ্গত, এই বাড়িতেই এক কিশোরকরে যৌন হেনস্থা করার অভিযোগ উঠেছিল মাইকেল জ্যাকসনের বিরুদ্ধে। তারপর থেকে পরিতক্ত্য অবস্থাতেই পড়ে ছিল ‘দি নেভারল্যান্ড র‍্যাঞ্চ’। শেষ পর্যন্ত বিলিয়ানেয়ার ও জ্যাকসন পরিারের প্রাক্তন বন্ধু ২,৭০০ একরের এই সম্পত্তি কিনে নেন। এমনটাই বৃহস্পতিবার জানিয়েছেন, রনের মুখপাত্র।

দ্য ওয়াল স্ট্রিট জার্নালে বলা হয়েছে, এই এসেস্ট যা পরবর্তীতে Sycamore Valley Ranch নামে পরিচিত হয়, তা ২২ মিলিয়ন পাউন্ডে বিক্রি হয়ে গিয়েছে। ২০১৫ সালে এই বাড়ির দাম ছিল ১০০ মিলিয়ন এবং ২০১৭ সালে তার পুনরায় দাম হয় ৬৭ মিলিয়ন।

ব্রুকলের মুখপাত্র বলেন, তিনি এই বাড়িটিকে একটি বিনিয়োগ হিসাবে দেখেছেন। ২০০৯ সালে ৫০ বছর বয়সে ড্রাগ ওভারডোজে মারা যান মাইকেল জ্যাকসন। তাঁর লস অ্যাঞ্জেলস থেকে প্রায় ১২০ মাইল দূরে লস অলিভস নামে একটি বাড়ি রয়েছে। পপ তারকা ১৯৮৮ সালে ১৯.৫ মিলিয়ন ডলারে কিনেছিলেন এই বাড়ি। ২০০৮ সালে অর্থনৈতিক অবস্থা খারাপ হওয়ায় কলোনি ক্যাপিটাল এলএলসি থেকে এই বাড়ির বদলে লোন নিয়েছিলেন।

নেভারল্যান্ড- এই নামটি জ্যাকসন নিয়েছিলেন পিটার প্যান-গল্প থেকে। সেই গল্পের কিশোর বড় হতে চাইতো না। পরবর্তীতে তা জ্যাকসন সেই জীবনে বার বার ফিরে যেতে চাইতেন। এখানেই বাচ্চাদের সঙ্গে সময় কাটাতেন তিনি। তাদের মধ্যেই একজন জ্যাকসনের বিরুদ্ধে যৌনহেনস্থার অভিযোগ আনে। যার ফলে ২০০৫ সালে ট্রায়াল হয় এবং পপ তারকার বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ থেকে তিনি মুকুব হয়ে যান। কিন্তু তারপরে কোনওদিনই তিনি আর নেভারল্যান্ডে ফিরে আসেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here