বিজেপির ‘বিজয়রথ’-এর ঊর্ধ্বগতিতে লাগাম, মরুরাজ্যে পুরভোটে বিজেপিকে টেক্কা কংগ্রেসের

0

কৃষি আইন বিরোধী আন্দোলনের মাঝেই রাজস্থানের পৌরসভার ভোটে বড় জয় কংগ্রেসের। সূত্রের ইতিমধ্যেই রাজস্থানেক ৫০ টি পৌরনিগমের মধ্যে ৬২০ আসনে বিরোধীদের কার্যত ধরশায়ী করেচে কংগ্রেস। সোমবার সদ্য সমাপ্ত ৪৩টি পৌর নিগম ও ৭ টি সিটি কাউন্সিলের নির্বাচনের ফল প্রকাশ করেছে নির্বাচন কমিশন। যাতেই বড় জয় সুনিশ্চিত করেছে রাহুলের দল।

গত ১১ ডিসেম্বর রাজস্থানের ১২টি জেলার মানুষ নির্বাচনী প্রক্রিয়ায় অংশগ্রহণ করেন। ভোট দেন প্রায় ৭৯ .৯০ শতাংশ মানুষ। এই সমস্ত জেলাতেই ৫০ টি পৌরনিগমের মধ্যে ১৭৭৫ টি ওয়ার্ডের মধ্যে গোটা নির্বাচনী প্রক্রিয়া সম্পন্ন হয়। যার মধ্যে ৬২০ টিতে কংগ্রেস, ৫৪৮টিতে বিজেপি, ৭টিতে বিএসপি, দুটি করে আসনে সিপিআই ও সিপিআইএম ও একটি আসনে আরএলপি জয়লাভ করেছে বলে জানা যাচ্ছে।

এদিকে পুরসভার ভোটে এই বড় জয়ের পরেই কংগ্রেস কর্মীদের পাশাপাশী সমগ্র রাজ্যবাসীকেই শুভেচ্ছাবার্তা জানিয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। জয় প্রসঙ্গে টুইট বার্তায় তিনি বলেন, “পৌর ও সিটি কাউন্সিল নির্বাচনে যাঁরা প্রার্থী হয়েছিলেন তাদের সকলকে আমার তরফ থেকে আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা। এই কঠিন সময়েও কংগ্রেসের প্রতি আস্থা বজায় রাখার জন্য রাজ্যবাসীর কাছে আমি কৃতজ্ঞ। পাশাপাশি ভোটের কথা মাথায় রেখে কংগ্রেসের যে সমস্ত কর্মীরা দিনরাত এক করে কাজ করে গিয়েছেন তাদের প্রতিও বিশেষ শুভেচ্ছা রইল।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here