বিজেপির ‘শহিদ সম্মান যাত্রা’ ঘিরে তুমুল উত্তেজনা, গ্রেফতার কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর

0

এবার বিজেপির শহিদ সম্মান যাত্রাকে ঘিরেও উত্তেজনার পারদ চড়েছে ক্রমশ। শহিদ সম্মানযাত্রার প্রথম দিনই গ্রেফতার কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর। বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার সহ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে বলে খবর। বিজেপির দাবি শহিদ সম্মান যাত্রাতেও বাধা দিয়েছে পুলিশ। দল সূত্রে জানা গিয়েছে এদিন শহিদ সম্মান যাত্রা শুরু হওয়ার আগে বিরাটির গৌরীপুর কালীবাড়ি এলাকায় পুজো দিতে এসেছিলেন শান্তনু ঠাকুর। এদিকে বিজেপির কর্মীরা আগে থেকেই সেখানে জড়ো হয়েছিলেন। তিনি আসার আগেরই সেখান থেকে বিজেপি কর্মীদের গ্রেফতার করে পুলিশ। এমনটাই দাবি বিজেপি নেতৃত্বের। এদিকে ঘটনার কথা জেনেই বিরাটিতে অবস্থান বিক্ষোভে বসে পড়েন বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। সমর্থকদের তাঁর সঙ্গে যাওযার দাবিতে তিনি অবস্থান বিক্ষোভ চালাতে শুরু করেন।

বিজেপির ‘শহিদ সম্মান যাত্রা’ ঘিরে তুমুল উত্তেজনা, গ্রেফতার কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর

Read More-পেগাসাস মামলায় কেন্দ্রকে নোটিশ জারি করল সুপ্রিম কোর্ট

 

এদিকে কেন্দ্রীয় মন্ত্রীর ভাই সুব্রত ঠাকুরও এদিন তাঁর সঙ্গে ছিলেন। পুলিশ বিজেপি কর্মীদের তাঁর সঙ্গে কর্মসূচিতে যেতে বাধা দেয়। এরপরই দুপক্ষের মধ্যে বচসা বেঁধে যায়। পুলিশ এরপর কয়েকজন বিজেপি কর্মীকে গ্রেফতার করে। স্থানীয় সূত্রে খবর, সেই সময় আচমকা কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুরও পুলিশের ভ্যানে উঠে পড়েন। তাঁর দাবি বিজেপি কর্মীদের গ্রেফতার করা মানেই তাঁকে গ্রেফতার করা। পরে পুলিশ তাঁকে গ্রেফতার করে এয়ারপোর্ট থানায় নিয়ে যায়। তবে শুধু দক্ষিণবঙ্গেই নয় এদিন শহিদ সম্মান যাত্রাকে কেন্দ্র করে উত্তরবঙ্গেও উত্তেজনা ছড়ায়।

Read More-বিজেপির ‘‌পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’‌ কর্মসূচি ঘিরে ধুন্ধুমার কলকাতায়, আটক শুভেন্দু, দিলীপ, সৌমিত্র খাঁ সহ একাধিক নেতা

শিলিগুড়িতে বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ-সহ ৩০ জন বিজেপির কার্যকর্তা গ্রেফতার হয়েছেন। মধ্যমগ্রাম থানায় নিয়ে যাওয়া হয়েছে ২১ জনকে। এছাড়া জোড়াসাঁকো পুলিশ বিজেপির চার জন কার্যকর্তাকে আটক করেছে। তাঁরা এই মুহূর্তে লালবাজার সেন্ট্রাল লকআপে রয়েছেন। জনা কুড়ি বিজেপি কর্মী গ্রেফতার হয়েছেন উত্তরপাড়া থেকেও। জেলায় জেলায় শহিদ সম্মানযাত্রার কর্মসূচি বাস্তবায়নে পুলিশি বাধার সম্মুখীন হয়েছেন বিজেপি কর্মী সমর্থকরা।

Read More-মুকুটে নয়া পালক, দেশের সেরা বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে দ্বিতীয় কলকাতা বিশ্ববিদ্যালয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here