বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায়

0

তৃণমূলে যোগ দিলেন কালিয়াগঞ্জের বিজেপি বিধায়ক সৌমেন রায়।শনিবার তৃণমূল ভবনে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের হাত থেকে তৃণমূল কংগ্রেসের পতাকা হাতে তুলে নেন কালিয়াগঞ্জের বিজেপি বিধায়ক। এ দিন তাঁর যোগদান মঞ্চে দেখা যায় উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি কানাইয়ালাল আগরওয়ালকে।

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায়

Read More-Tokyo Paralympics: ব্যাডমিন্টনে সোনা জিতলেন প্রমোদ, ব্রোঞ্জ জয় বঙ্গসন্তান মনোজ সরকারের

কালিয়াগঞ্জের বিজেপি বিধায়ক এর আগে তৃণমূলেই ছিলেন। এ দিন পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘বাংলা ও উত্তরবঙ্গের উন্নয়নে আমাদের সঙ্গে যোগ দিচ্ছেন বিজেপি বিধায়ক সৌমেন রায়। তিনি চান বাংলার সংস্কৃতি ও ঐতিহ্য অক্ষুণ্ণ থাকুক’।

Read more-ফের নিম্নচাপ! কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টিপাতের সর্তকতা

তবে রাজ্য-রাজনীতিতে গুঞ্জন, বরাবরই মুকুল রায় ঘনিষ্ঠ বলেই পরিচিত ছিলেন সৌমেন। গত ১১ জুন বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরেছেন মুকুল। তার পর থেকেই সৌমেনের দলবদল নিয়েও জল্পনা চলছিল। এ দিন জল্পনা সত্যি করে সৌমেনও ফিরলেন ঘাস-ফুলে।

Read more-ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনের দিন ঘোষণা, ভোটগ্রহণ মুর্শিদাবাদের ২ আসনেও

দলবদলের পর সৌমেন বলেন, ‘আমার মন-প্রাণ তৃণমূলে ছিল। দিদি উত্তরবঙ্গের জন্য লড়াই করছেন। এই উন্নয়নের কাজে অংশ নিতেই আমি দলে যোগদান করেছি। মাঝে যে সময়টুকু আমি ছিলাম না, সেটা আমার ভুল। আমি বিভ্রান্ত হয়ে পড়েছিলাম। আমি তার জন্য ক্ষমাপ্রার্থী। আমি আগামীদিনে দিদির উন্নয়নে শামিল হতে পারলে নিজেকে কৃতার্থ মনে করব’।

গত সোমবার রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসুর উপস্থিতিতে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন বাঁকুড়ার বিষ্ণুপুরের বিধায়ক তন্ময়। পর দিনই তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এবং মহিলা তৃণমূলের সভানেত্রী কাকলি ঘোষদস্তিদারের হাত থেকে তৃণমূলের পতাকা নেন উত্তর ২৪ পরগনার বাগদার বিধায়ক বিশ্বজিত্‍ দাস।

এই তিন বিধায়কের দলত্যাগের পর রাজ্য বিধানসভায় বিজেপির ক্ষমতা আরও কমলে। ৭৭টা আসনে জিতেছিল বিজেপি। তবে গেরুয়া শিবিরের বর্তমান ক্ষমতা ৭১-এ এসে ঠেকেছে। জল্পনা চলছে যে আগামী দিনে আরও কয়েকজন বিধায়ক বিজেপি ছেড়ে তৃণমূলে চলে আসতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here