বিধানসভায় দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে একপ্রকার মিথ্যাবাদী বলে তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্যায়

0

রবিবার হলদিয়া থেকে কিষাণনিধি প্রকল্প নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে  কড়া আক্রমণ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার বিধানসভায় বাজেট সংক্রান্ত ভাষণে তার পাল্টা জবাব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভায় দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে একপ্রকার মিথ্যাবাদী বলে তোপ দাগলেন তিনি। বললেন, “মোদি মিথ্যে কথা বলছেন। মিথ্যে বলা মোদির অভ্যাস হয়ে গিয়েছে। প্রতিদিন বলছে, কৃষকরা পাচ্ছে না।” প্রধানমন্ত্রীর অভিযোগ ছিল, কিষাণনিধি প্রকল্পের বাস্তবায়ন করছে না রাজ্যসরকার। ২৫ লক্ষ কৃষক নাকি অনলাইনে আবেদনও করেছেন কিষাণ নিধির জন্য। তারমধ্যে মাত্র ৬ হাজারের নামের লিস্ট করতে পেরেছে রাজ্য। কিন্তু কেন্দ্র তাদের টাকা দিতে পারছে না। কারণে ব্যাংক অ্যাকাউন্ট ডিটেলস নেই।

এদিন তার জবাবে মুখ্যমন্ত্রী বলেন, “মানুষের কাজ করার জন্য চতুরতার প্রয়োজন হয় না। আজ ১৯ শিল্পের কথা ঘোষণা করব। বিনিয়োগ হবে ৭২,২০০ কোটি টাকা। ৩ লক্ষ ২৯ হাজার লোকের কর্মসংস্থান হবে। অন্যদিকে, দ্বিতীয় তৃণমূল সরকারের শেষ বাজেট অধিবেশনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করতেও ছাড়েননি মমতা। কৃষকদের আড়াই লক্ষ আবেদন আমরা ভেরিফাই করে দিয়েছি। তুমি টাকা দিয়ে দাও। আমরা আর কী করতে পারি। এত নির্দয় কেন্দ্র সরকার আগে কখনও দেখেনি। হাজার হাজার লোক আসবে, যাবে কিন্তু গুজরাট বাংলাকে শাসন করবে না।ভোট এসেছে বলে বাংলা প্রীতি এসেছে। বাংলা ছাড়া কোনও কথা নেই। বাংলাকে টার্গেট করেছে। বিবেকানন্দকে ঠাকুর বানাচ্ছে, রবীন্দ্রনাথের জন্ম বলছে বোলপুরে!”

 

Previous articleপ্রবীণ কংগ্রেস নেতা এবং রাজ্যসভার সাংসদ গুলাম নবি আজাদের প্রসংশায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Next articleমুর্শিদাবাদের বেলডাঙায় ‘বাধা’ পেল বিজেপির ‘পরিবর্তন যাত্রা’, নিজেদের নির্ধারিত রুট ধরে যেতেই অনড় গেরুয়া শিবির

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here