বিমান অবতরণে সমস্যা! বন্ধ শ্রীভূমি’র মণ্ডপের লেজার শো

0

এবারের কলকাতার পুজোগুলির মধ্যে সবথেকে সাড়া ফেলেছে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো। কারণ, এবার তাঁদের আকর্ষণ বিশ্বের সর্বোচ্চ বিল্ডিং বুর্জ খলিফা আর রাতে তার গায়ে হরেক রঙের লাইটের লেজার শো। আর এই লেজার শো’ই যত কাল হল দমকল মন্ত্রী সুজিত বোসের পুজোতে। মণ্ডপের লেজার শো বিমান অবতরণে সমস্যা করছে এই মর্মে তিনটি পৃথক বেসরকারি বিমান পরিবহণ সংস্থার তরফে এয়ার ট্র্যাফিকের কাছে অভিযোগ জানানো হয়।

বিমান অবতরণে সমস্যা! বন্ধ শ্রীভূমি’র মণ্ডপের লেজার শো

Read More-Weather: রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা, ভাসবে নবমী-দশমী

জানা গেছে, অভিযোগে পাইলটেরা বলেছেন পুজো প্যান্ডেলের এই আলো এমন ভাবে আকাশে বিচ্ছুরিত হচ্ছে, তাতে রানওয়ের ক্যাট আলো ঠিক মতো চোখে পড়ছে না পাইলটদের। ফলে বিমান অবতরণের সময় অসবিধা হচ্ছে এবং বিপদের সম্ভাবনা থেকে যাচ্ছে। সেই কারণে শ্রীভূমি ক্লাব কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানায় বিধাননগর পুলিশ এবং ক্লাবের তরফ থেকে লেজার শো বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

Read More-IPL 2021: মহাষ্টমীর মহাযুদ্ধে নাইট রাইডার্সের মুখোমুখি দিল্লি ক্যাপিটালস

শুরু থেকেই শ্রীভূমি’র প্যান্ডেল দেখতে উপচে পড়া ভিড় হচ্ছিল। সপ্তমীতেই বন্ধ হয়েছে লেজার শো। তবে প্যান্ডেলের গায়ে জাতীয় পতাকার রঙে আলো জ্বলছে। বিমানবন্দরের সাথে কম দূরত্বপূর্ণ জায়গায় প্যান্ডেলের অবস্থানই এই ঘটনাটি ঘটার নেপথ্যে কারণ। বিপুল সংখ্যক মানুষ শ্রীভূমির লেজার শো থেকে বঞ্চিত হবেন তা বলা বাহুল্য। তবে, ক্লাবের তরফে বক্তব্য, এর ফলে প্যান্ডেলের সৌন্দর্য কমবে না, মানুষ আগের মতোই আসবেন, উপভোগ করবেন।

Previous articleঘরোয়া বিমানযাত্রার নিয়মে বড় বদল, সোমবার থেকেই কার্যকর
Next articleDurga Puja 2021: লেজার শো এবং আলো বন্ধের পর এবার শ্রীভূমির ‘বুর্জ খলিফা’য় দর্শনার্থী প্রবেশেও জারি নিষেধাজ্ঞা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here