Thursday, January 27, 2022
Homeপশ্চিমবঙ্গবেতন বৈষম্য সহ একাধিক দাবিতে SSKM হাসপাতলে নার্সদের আন্দোলন অব্যাহত, অসুস্থ ২...

বেতন বৈষম্য সহ একাধিক দাবিতে SSKM হাসপাতলে নার্সদের আন্দোলন অব্যাহত, অসুস্থ ২ নার্স

এসএসকেএম হাসপাতালে নার্সদের অনশন আন্দোলন অব্যাহত রয়েছে। আজ ৫ দিনে পড়ল নার্সদের অনশন আন্দোলন। ইতিমধ্যেই অনশনের ফলে দুজন নার্স অসুস্থ হয়ে পড়েছেন। নার্সদের অভিযোগ, অনশনের কথা জানার পরেও হাসপাতাল কর্তৃপক্ষ তাঁদের জন্য কোনও রকমের মেডিকেল টিমের ব্যবস্থা করেনি। দাবি মেটানো না হলে নার্সরা মিছিল করবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন।

ইতিমধ্যেই এসএসকেএম নার্সদের আন্দোলনে যোগ দিয়েছেন রাজ্যের বিভিন্ন প্রান্তের হাসপাতালগুলির নার্সরা। হাসপাতাল সুপারের অফিসের সামনে তারা বিক্ষোভ করছেন। বদলির নির্দেশ প্রত্যাহার সহ একাধিক দাবিতে তারা আন্দোলন করছেন৷ রাজ্যের প্রথম সারির সুপার স্পেশালিটি হাসপাতলে নার্সদের আন্দোলনের জেরে চিকিৎসা পরিষেবা ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ঠিকমতো পরিষেবা না পেয়ে বেশ কয়েকজন রোগী অসুস্থ হয়ে পড়েছেন বলেও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। যদিও এই অভিযোগ মানতে চাইছেন না আন্দোলনরত নার্সরা।

নার্সদের অভিযোগ দীর্ঘদিন ধরে বেতন বৈষম্য করা হচ্ছে। সমকাজে সমবেতন এই নিয়ম মানা হচ্ছে না। এর আগেও এসএসকেএম হাসপাতালে নার্সরা আন্দোলনে নেমেছিলেন। সেই সময় স্বাস্থ্য ভবন এর পক্ষ থেকে তাদের দাবি পূরণ করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পরেও দাবি মেটানো হয়নি বলে অভিযোগ নার্সদের। আরও অভিযোগ, সেই সময় যে সমস্ত নার্সরা আন্দোলনের নেতৃত্বে ছিলেন তড়িঘড়ি তাদের বদলি করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর প্রতিবাদেই গত পাঁচদিন ধরে অনশন আন্দোলন করছেন এসএসকেএম হাসপাতালের নার্সরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments