ব্রিগেড প্যারেড গ্রাউন্ড থেকে বাংলায় আসল পরিবর্তনের ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

0

ব্রিগেড প্যারেড গ্রাউন্ড থেকে বাংলায় আসল পরিবর্তনের ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তিনি বলেন, দেশ যখন স্বাধীন হয়েছিল তখন সব থেকে অগ্রণী রাজ্য ছিল বাংলা। স্বাধীনতার ১০০ বছরে ফের বাংলা গোটা দেশের উন্নয়নে নেতৃত্ব দেবে।

মোদী এদিন বলেন, ‘বাংলায় পরিস্থিতি বদলের জন্য আস্থা রাখতে হবে। বাংলায় বিনিয়োগ বাড়াতে হবে। শিল্প আনতে হবে। বাংলাকে নতুন করে গড়তে হবে। বাংলার সংস্কৃতি ও এখানকার পরম্পরা রক্ষা করতে হবে। আমি আপনাদের কথা দিতে এসেছি এখানকার মানুষের জন্য আমরা দিন  রাত ২৪ ঘণ্টা পরিশ্রম করবো। আমরা প্রতি মুহূর্তে আপনাদের জন্য বাঁচবো। প্রতি মুহূর্তে আপনাদের স্বপ্নের জন্য বাঁচবো। আমরা আপনাদের সেবা করবো, আপনাদের আশীর্বাদ নেবো। শুধু ভোটের সময় নয়, নিজেদের কাজে, সেবায়, পরিশ্রম ও প্রণতিতে প্রতি মুহূর্তে আপনাদের মন জিতে নেব আমরা’।

পশ্চিমবঙ্গে বিজেপির সরকার গঠিত হলে তারা মানুষের কল্যাণে তারা প্রাণপাত করবে বলে আশা দেন মোদী। বলেন, ‘এখানে বিজেপি সরকার গঠিত হলে বাংলার মানুষের কল্যাণ সর্বোপরি হবে। আসল পরিবর্তনের মন্ত্র হবে তার প্রেরণা। তার পরিশ্রমের ভিত্তি হবে’। এর পরই আসল পরিবর্তন বলতে তিনি কী বুঝিয়েছেন তার বিস্তারিত ব্যাখ্যা দেন নরেন্দ্র মোদী। বলেন, ‘আসল পরিবর্তন মানে, যেখানে যুবকদের শিক্ষা ও কর্মসংস্থানের পর্যাপ্ত সুযোগ থাকবে। যেখানে মানুষকে নিজের মাটি ছেড়ে পালাতে না হয়। যেখানে ব্যবসা বাণিজ্যের উন্নতি হয়। যেখানে সর্বোচ্চ বিনিয়োগ আসবে। যেখানে একবিংশ শতকের আধুনিক পরিকাঠামো থাকবে। যেখানে দরিদ্রতম মানুষও এগিয়ে যাওয়ার সুযোগ পায়। যেখানে উন্নয়নে সমাজের সমস্ত শ্রেণির সমান অবদান থাকবে। তা সে উত্তরবঙ্গ হোক বা দক্ষিণবঙ্গ’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here