ব্য়াঙ্ক বেসরকারিকরণ নিয়ে আন্দোলনের হুঙ্কার কৃষক নেতা রাকেশ টিকায়েতের

0

দীর্ঘ আন্দোলনের পর অবশেষে কৃষকরা জয়লাভ করেছেন। কেন্দ্রীয় সরকার কৃষি বিল প্রত্য়াহার করে নিতে একপ্রকার বাধ্য় হয়েছে। এরপর তারা সিদ্ধান্ত নিয়েছে ব্য়াঙ্ক বেসরকারিকরণের। এরজন্য় সংসদে ব্য়াঙ্ক সংশোধনী বিল আনতে চলেছে নমো সরকার। এই বিল যদি সংসদে পাশ হয়ে যায় তাহলে ব্য়াঙ্ক বেসরকারিকরণ একপ্রকার নিশ্চিত হয়ে যাবে।

ব্য়াঙ্ক বেসরকারিকরণ নিয়ে আন্দোলনের হুঙ্কার কৃষক নেতা রাকেশ টিকায়েতের

Read More-অসমের সর্বোচ্চ অসামরিক পুরস্কার ‘অসম বৈভব’ সম্মান বিশিষ্ট শিল্পপতি রতন টাটাকে

তাই এখন থেকেই ব্য়াঙ্ক বেসরকারিকরণের প্রতিবাদ জানিয়ে কেন্দ্রকে একপ্রকার হুঁশিয়ারির বার্তা দিয়ে রাখলন কৃষক নেতা রাকেশ টিকায়েত।

উল্লেখ্য় ব্য়াঙ্ক বেসরকারিকরণ প্রসঙ্গে তাঁর বক্তব্য, এর প্রতিবাদে প্রতিবাদে দেশজুড়ে আন্দোলন হওয়া প্রয়োজন। এই প্রসঙ্গে রবিবার এক ট্য়ুইটে কৃষক নেতা বলেন, আগামী ৬ নভেম্বর সংসদে ব্য়াঙ্ক বেসরকারিকরণের বিল পেশ হওয়ার কথা। তাই কৃষি আইনের মত এই বিলও যাতে প্রত্য়াহার করে কেন্দ্রীয় সরকার তারজন্য় দেশজুড়ে আন্দোলন হবে বলে জানান রাকেশ টিকায়েত। সংসদের শীতকালীন অধিবেশনে ব্য়াঙ্ককিং আইন সংশোধনী বিল ২০২১ পেশ হওয়ার কথা। এই প্রসঙ্গে রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এই বিলটি পাশ করে নিতে পারলেই রাষ্ট্রায়ত্ত ব্য়াঙ্কগুলিকে বেসরকারিকরণ করার ক্ষেত্রে আরও কোনও বাধা থাকবে না নমো সরকারের।

Read More-Ola E Scooter: প্রতীক্ষার অবসান! ই-স্কুটারের ডেলিভারি শুরু করতে চলেছে OLA, ঘোষণা হল তারিখ

কেন্দ্রের এই ব্য়াঙ্ক বেসরকারিকরণ সিদ্ধান্ত যে ব্য়াঙ্ক কর্মীরা সহজে মেনে নেবেন না তা তাঁরা হুশিয়ারি দিয়ে জানিয়েও দিয়েছে। রাকেশ টিকায়েতের পাশাপাশি, তাঁরাও হুঙ্কার দিয়ে বলেছেন, অবিলম্বে ব্য়াঙ্ক বেসরকারিকরণ প্রক্রিয়া বন্ধ না করলে আগামী ১৬ এবং ১৭ ডিসেম্বর তাঁরা একসঙ্গে ধর্মঘট পালন করবে। এই ধর্মঘটে অংশ নেবে ব্য়াঙ্ক কর্মীদের ৯টি সর্বভারতীয় সংগঠন। ইউনাইটেড ফোরাম অফ ব্য়াঙ্ক ইউনিয়ন নামের একটি যৌথ সংগঠন এই সিদ্ধান্ত জানিয়েছে।

 

Previous articleঅসমের সর্বোচ্চ অসামরিক পুরস্কার ‘অসম বৈভব’ সম্মান বিশিষ্ট শিল্পপতি রতন টাটাকে
Next articleঝড়বৃষ্টির জের! আকাশপথের বদলে ট্রেনে উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here