ভবানীপুর উপনির্বাচনে প্রার্থী দিতে চায় কংগ্রেস, ঘোষণা অধীরের

0

৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন। দিন ঘোষণার পরই তৃণমূল মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দিয়েছে। কিন্তু মমতার বিরুদ্ধে কে লড়বেন তা নিয়ে এখনও দ্বিধাবিভক্ত বিরোধীরা। সোমবার প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, বাম-কংগ্রেস জোটের পক্ষ থেকে ভবানীপুরে প্রার্থী দিতে চান তাঁরা। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত নেবে এআইসিসি। এ জন্য দিল্লিতে প্রস্তাব পাঠিয়ে দেওয়া হয়েছে বলেও জানান অধীর।

ভবানীপুর উপনির্বাচনে প্রার্থী দিতে চায় কংগ্রেস, ঘোষণা অধীরের

Read More-চলতি মাসেই তিনদিনের আমেরিকা সফরে মোদী, বাইডেনের সঙ্গে আফগানিস্তান নিয়ে আলোচনা

সোমবার এ নিয়ে দলের গুরুত্বপূর্ণ বৈঠকের পর এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াইয়ে নামছে কংগ্রেস (Congress)। প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেছেন অধীর চৌধুরী। বামেদের সঙ্গে জোট অক্ষুণ্ণ রেখেই এই সিদ্ধান্তে নিল প্রদেশ কংগ্রেস। তবে মমতার প্রতিপক্ষ হিসেবে ‘হাত’ শিবির থেকে কে প্রার্থী হচ্ছেন, তা এখনও স্থির হয়নি। নাম পাঠানো হচ্ছে দিল্লিতে AICC’র কাছে।

Read More-আজ দিল্লিতে ইডি-র মুখোমুখি অভিষেক, সিআইডি-র তলব এড়িয়ে গেলেন শুভেন্দু

প্রথমে ভবানীপুর (Bhabanipur) উপনির্বাচনে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে লড়াইয়ে কংগ্রেস কোনও প্রার্থী দিতে নারাজ ছিল। অধীর চৌধুরীর নিজের মত ছিল, এত বিপুল জনসমর্থন নিয়ে তৃণমূল সরকার তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে যে এই অবস্থায় তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়েই এই উপনির্বাচনী লড়াই থেকে নিজেদের বিরত রাখতে চায় কংগ্রেস। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতিতে দলের মত ভিন্ন। কংগ্রেস ভবানীপুর উপনির্বাচনে লড়তে চায়। সোমবার প্রদেশ কংগ্রেসের বৈঠকে অধিকাংশ সদস্যই মমতার বিরুদ্ধে লড়াইয়ের পক্ষে। তাই প্রার্থী দাঁড় করানোর সিদ্ধান্তই চূড়ান্ত হয়েছে।

Read More-ফের ধস নামল কালিম্পংয়ে, আপাতত বন্ধ শিলিগুড়ি-সিকিম সড়ক যোগাযোগ

সূত্রের খবর, ভবানীপুরের মমতার বিরুদ্ধে কে লড়াইয়ে নামবেন, সেই নাম নিয়ে দলের অন্দরে মতানৈক্য তৈরি হয়েছে। তাই বেশ কয়েকটি নাম নিয়ে দিল্লিতে AICC’র কাছে প্রস্তাব পাঠানো হচ্ছে। দিল্লির সিদ্ধান্তই চূড়ান্ত হবে, সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছেন অধীর চৌধুরী। অন্যদিকে, সামশেরগঞ্জ কংগ্রেসের কোনও প্রার্থী থাকছে না। সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে বামেদের হয়ে প্রচারে করবে কংগ্রেস, এমনই জানিয়েছেন অধীর চৌধুরী। তাঁর এই কথা থেকেই স্পষ্ট, বামেদের সঙ্গে জোট সমীকরণ অক্ষুণ্ণ রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here