More
    Homeকলকাতাভবানীপুর বিধানসভা কেন্দ্রে ২৮৭ বুথেই জারি ১৪৪ ধারা

    ভবানীপুর বিধানসভা কেন্দ্রে ২৮৭ বুথেই জারি ১৪৪ ধারা

    আগামীকাল রাজ্যের ৩টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ। তবে এই ভোটগ্রহণপর্বে বিশেষ পর্বে অবশ্যই বিশেষ নজর ভবানীপুরে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই কেন্দ্রে প্রার্থী হয়েছেন। কতকটা তাঁকে মুখ্যমন্ত্রী পদে বহাল রাখতেই এই উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বলে অভিযোগ উঠেছে বিরোধী শিবিরের তরফে। এই আবহে কলকাতার এই হাই প্রোফাইল কেন্দ্রে ভোটগ্রহণের সময় আইনশৃঙ্খলা নিয়ে কোনওরকম আপস করবে না নির্বাচন কমিশন।

    নির্বাচন কমিশনের তরফে জানিয়ে দেওয়া হয়েছে বুথের ২০০ মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পাশাপাশি কেন্দ্রের সব বুথে ওয়েব কাস্টিংয়ের ব্যবস্থা থাকবে বলে জানা গিয়েছে। অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে সবরকম পদক্ষেপ নেওয়া হয়েছে। এই বিধানসভা কেন্দ্রের সব বুথ তার চারপাশের সুরক্ষা নিশ্চিত করতে মোতায়েন করা হচ্ছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। প্রতিটি বুথের নিরাপত্তাতেই থাকবে কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী। সঙ্গে থাকবেন প্রচুর পুলিশ কর্মী।

    নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে ভবানীপুর বিধানসভা কেন্দ্রে মোট ২৮৭টি বুথ রয়েছে। প্রতিটি বুথে ৪ জন করে কেন্দ্রীয় বাহিনীর জওয়ান মোতায়েন করা হবে। এছাড়া এলাকায় টহল দেবে ‘কুইক রেসপন্স টিম’। এদিকে বুথের বাইরে ও পুরো এলাকার দায়িত্বে থাকছে কলকাতা পুলিশ। এলাকার প্রতিটি থানার নিরাপত্তার দায়িত্বে একজন করে ডেপুটি কমিশনার পদাধিকারী থাকবেন। বৃহস্পতিবার ভোটগ্রহণ পর্ব চলাকালীন ভবানীপুরে ৩৮টি জায়গায় পুলিশ পিকেটিং থাকবে। ভবানীপুর কেন্দ্রের ৯ টি জায়গায় ‘হেভি রেডিয়ো ফ্লাইং স্কোয়াড’ মোতায়েন করা হবে বলে সূত্রে জানা গিয়েছে। পাশাপাশি থাকছে ২৩টি মোবাইল ভ্যান।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments