ভারতের ৭২ তম গণতন্ত্র দিবসে Google Doodle-এ ফুটে উঠল একতার বার্তা

0

ভারতের ৭২ তম গণতন্ত্র দিবসে বিশেষ চমক Google Doodle-এর। ভারতের একতার বার্তাই ডুডলের মাধ্যমে তুলে ধরা হল। প্রতি বছর বিশেষ বিশেষ দিনে এই চমক দেয় Google Doodle। ভারতের স্বাধীনতা দিবস কিংবা প্রজাতন্ত্র দিবসেও Doodle-এর মাধ্যমে শুভেচ্ছা জানায় Google। এ বারও তার ব্যতিক্রম হয়নি। জানা গিয়েছে, এই Doodle-টি তৈরি করেছে মুম্বইয়ের এক শিল্পী। ছবিটিতে একতার স্বরূপ বিভিন্ন রূপ ফুটিয়ে তোলা হয়েছে। ছবিতে রয়েছে ক্রিকেটার, চিত্র নির্মাতা, ভরতনাট্যম ড্যান্সার,বাইক আরোহী থেকে শুরু করে যাবতীয় কিছু।

৭২ তন গণতন্ত্র দিবসে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  দিল্লির রাজপথে  একটু পরেই শুরু হতে চলেছে প্যারেড। ভারত তার সামরকি শক্তির মহড়া দেখাতে প্রস্তূত। প্রথমবারের জন্য এই মহড়ায় অংশ নিচ্ছে রাফাল। করোনা পরিস্থিতির জেরে এবার ২৫ হাজার দর্শককে ভিতরে ঢুকতে দেওয়া হয়েছে।  প্রতি বছর এখানে অন্তত লক্ষাধিক লোকের সমাগম হত।

গণতন্ত্র দিবসে দেশবাসীকে শুভেচ্ছা বার্তা ভরিয়ে দিচ্ছেন সকলে। অমিত শাহ, রাহুল গান্ধী থেকে মমতা বন্দ্যোপাধ্যায়। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সকলেই শুভেচ্ছাবার্তা জানিয়েছেন। এবার শুভেচ্ছাবার্তা জানাল  Google। প্রতি বছরই  Googleএর তরফ থেকে দেশকে শুভেচ্ছা জানানোর জন্য এমন অভিনব পদ্ধতি নেওয়া হয়। এবারও দেখা গেল অভিনব এই আর্টওয়ার্কের মাধ্যমে কার্যত সবাইকে চমকে দিয়েছে Google। সেইসঙ্গে এবার বার্তা দেওয়া হয়েছে একতার। ভারতের মধ্যে বৃহত্তম গণতান্ত্রিক দেশে একতাই যে মূল সম্পদ, সেটাই কার্যত ফুটিয়ে তোলা হয়েছে এই আর্টওয়ার্কে।

Previous article‘‌পদ্মশ্রী’‌ পুরস্কারে ভূষিত হলেন ‘‌হাঁদা ভোদা’‌র স্রষ্টা নারায়ণ দেবনাথ সহ সাত বাঙালি
Next articleসাধারণতন্দ্র দিবসের ভোরে বিধ্বংসী অগ্নিকাণ্ড কলকাতায় , আগুনের গ্রাসে গ্যারাজ ও সংলগ্ন আট-দশটি ঘর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here