ভিআইপিদের জন্যে একটি দশ আসনের বিমান ভাড়া নিল রাজ্য সরকার

0

রাজ্যের ভিআইপিদের জন্যে একটি দশ আসনের বিমান ভাড়া নিল রাজ্য সরকার। জানা গিয়েছে, ভাড়া নেওয়া বিমানটি ফ্রান্সের জেসল্ট সংস্থার তৈরি। ফ্যালকন ২০০০ মডেলের বিমানটি দুই ইঞ্জিন বিশিষ্ট। এই বিমান ভআড়া নেওয়ায় রাজ্যকে মাসে সওয়া দু’‌কোটি টাকা খরচ হবে। বিমানটি দিল্লির একটি সংস্থা থেকে ভাড়া নেওয়া হয়েছে।

ভিআইপিদের জন্যে একটি দশ আসনের বিমান ভাড়া নিল রাজ্য সরকার

Read more-বিজেপিতে ভাঙন অব্যাহত, তৃণমূলে যোগ দিলেন বাগদার বিধায়ক বিশ্বজিত্‍ দাস

প্রতি মাসে ন্যূনতম ৪৫ ঘণ্টা ওড়ার টাকা দিতে হবে। কোনও মাসে বিমান ৪৫ ঘণ্টার কম উড়লেও রাজ্যকে ৪৫ ঘণ্টার খরচই দিতে হবে। আর তার বেশি হলে প্রতি ঘণ্টায় পাচ লক্ষ টাকা করে দিতে হবে। ওই বিমানের সঙ্গেই আসছেন দু’জন পাইলট, এক জন ইঞ্জিনিয়ার এবং বিমানসেবক। এই কর্মীদের পারিশ্রমিক আলাদা করে দিতে হবে না রাজ্যকে।

বিমান ভাড়া নেওয়া নিয়ে কথা বার্তা চূড়ান্ত হলেও এখনও পর্যন্ত কলকাতায় এসে পৌঁছায়নি বিমানটি। উল্লেখ্য, সেপ্টেম্বরের প্রথমেই উত্তরবঙ্গ যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতার। ভাড়া করা ওই বিমানে করেই উত্তরবঙ্গে যেতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিমানটি ২০২৪ সাল পর্যন্ত কলকাতা বিমানবন্দরে থাকবে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, এর আগে দেশের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা নিজেদের বিমান ব্যবহার করেন। বর্তমানে গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী ১২ আসনের বম্বার্ডিয়ার বিমান ব্যবহার করেন। তাছাড়া মহারাষ্ট্র, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীরাও নিজস্ব বিমান ব্যবহার করেন। আর ২০২৪-কে পাখির চোখ করে থাকা মমতাও এবার নিজের সরকারের ভাড়া করা বিমানে যাবেন বিভিন্ন জায়গায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here