More
    Homeজাতীয়ভুয়ো তথ্য সহ উস্কানিমূলক তথ্য ছড়ানো রুখতে কড়া পদক্ষেপ নিতে চলেছে ফেসবুক

    ভুয়ো তথ্য সহ উস্কানিমূলক তথ্য ছড়ানো রুখতে কড়া পদক্ষেপ নিতে চলেছে ফেসবুক

    জনপ্রিয়তায় শীর্ষে থাকা এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম একদিকে যেমন ভালো তেমনই অপরদিকে এর একটি খারাপ গুনও রয়েছে । অনেকের অভিযোগ রয়েছে এই ফেসবুকের ওপর ।

    বলা হচ্ছে একধিক রাজনৈতিক বা অন্য ইস্যুতে ভুয়ো তথ্য ছড়ানো হয় সোশ্যাল মিডিয়ার এই প্ল্যাটফর্ম থেকে । আর তাতেই এবার নড়েচড়ে বসল মার্ক জুকারবার্গের সংস্থা । ভুয়ো তথ্য ছড়ানো রুখতে আরও কড়া পদক্ষেপ নিতে চলেছে ফেসবুক ।

    প্রসঙ্গত, অভিযোগ রয়েছে এই ফেসবুকের বিভিন্ন গ্রূপগুলি থেকে ভুয়ো তথ্য বেশি ছড়ানো হয় । রাজনৈতিক বা অন্যান্য বিভিন্ন ইস্যুতে এই গ্রূপ গুলি থেকে ভুয়ো তথ্য সহ উস্কানিমূলক তথ্য ছড়ানো হয় । যা ইউজারদের প্রভাবিত করে । পাশাপাশি বিভিন্ন হিংসামূলক বার্তা প্রেরণ করা হয় এই গ্রুপগুলি থেকে । আর তাই এই গ্রূপ গুলির উপর কঠোর ব্যবস্থা নিতে চলেছে ফেসবুক । ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে এই গ্রূপগুলির রিচ কমিয়ে দেওয়া হবে ।

    পাশাপাশি রাজনৈতিক বা অন্য কোনো সোশ্যাল ইস্যু সাধারণ ইউজারদের আর সুপারিশ করবে না । অর্থাত্‍ কোনো প্রচার ফেসবুক করবে না । এছাড়াও কোনো ইউজার যদি গ্রূপ গুলিতে যোগ দিতে যায় তবে ফেসবুকের পক্ষ থেকে আলার্ট করা হবে । বারংবার বিশেষজ্ঞ ও সমাজকর্মীরা অভিযোগ করে আসছেন এই ফেসবুক গ্রূপ বিভিন্ন উস্কানিমূলক ইন্ধন জোগানো হয় । আর তার জেরেই পদক্ষেপ নিতে চলেছে ফেসবুক কর্তৃপক্ষ ।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments