ভোট পরবর্তী হিংসার অভিযোগে দায়ের জনস্বার্থ মামলায় কলকাতা হাইকোর্টে প্রাথমিক রিপোর্ট জমা দিল জাতীয় মানবাধিকার কমিশন

0

ভোট পরবর্তী হিংসার অভিযোগে দায়ের জনস্বার্থ মামলায় কলকাতা হাইকোর্টে প্রাথমিক রিপোর্ট জমা দিল জাতীয় মানবাধিকার কমিশনের বিশেষ দল। প্রায় ১ সপ্তাহ ধরে রাজ্যের বিভিন্ন প্রান্তে আক্রান্তদের সঙ্গে কথা বলে এই রিপোর্ট পেশ করেছে তারা। বুধবার সিলবন্ধ খামে কলকাতা হাইকোর্টের ৫ সদস্যের বৃহত্তর বেঞ্চে রিপোর্ট পেশ করেন মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা।

পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসার অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। সেই মামলার শুনানিতে রাজ্যে ভোট পরবর্তী হিংসার অভিযোগের সত্যতা খতিয়ে দেখতে জাতীয় মানবাধিকার কমিশনকে নির্দেশ দেয় আদালত। নির্দেশ পেয়ে রাজ্যে আসেন মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা। কয়েকটি দলে ভাগ হয়ে কাকদ্বীপ থেকে কোচবিহার পর্যন্ত আক্রান্তদের সঙ্গে কথা বলেন তাঁরা। তার পর আদালতের নির্দেশ মেনে বুধবার রিপোর্ট পেশ করল তারা।

আদালতের তরফে জানানো হয়েছে, মামলার পরবর্তী শুনানি ২ জুন। ততদিন রিপোর্ট প্রকাশ্যে আনার প্রয়োজন নেই। ২ জুন আদালতে বিস্তারিত রিপোর্ট পেশ করবেন মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা। তার পর রিপোর্ট প্রকাশ্যে আনা নিয়ে বিবেচনা করবে আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here