মহড়ার সময় ভেঙে পড়ল বায়ুসেনার বিমান, অক্ষত পাইলট

0

মধ্যপ্রদেশে মহড়া চলাকালীন ভেঙে পড়ল বায়ুসেনার বিমান। তবে বরাতজোরে প্রাণে বেঁচেছেন পাইলট। বিমানটি ভেঙে পড়ার আগেই তিনি নিরাপদে বেরিয়ে যান। যদিও ইজেক্টের জেরে পাইলটের চোট লেগেছে। আহত পাইলটের প্রাথমিক চিকিত্‍সার ব্যবস্থা করে পুলিশ। আপাতত হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। ঠিক কীভাবে ঘটল এই দুর্ঘটনা? বিমানের যান্ত্রিক ত্রুটির জেরেই এই বিপত্তি, প্রাথমিক তদন্তে এমনই অনুমান বায়ুসেনার। তবে এব্যাপারে বিশদে তদন্ত হবে বলে জানানো হয়েছে বায়ুসেনার তরফে।

মহড়ার সময় ভেঙে পড়ল বায়ুসেনার বিমান, অক্ষত পাইলট

Read More-শিশুদের ওপর ইনস্টাগ্রামের কু-প্রভাব! জুকারবার্গকে তলব করল মার্কিন সেনেট

এদিন ভারতীয় বায়ুসেনার তরফে টুইটে জানানো হয়েছে, আজ সকালে সেন্ট্রাল সেক্টরে প্রশিক্ষণের সময় মীরজ ২০০০ বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। তবে পাইলট নিরাপদে বেরিয়ে আসেন। দুর্ঘটনার কারণ জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

Read More-আরিয়ান যোগ? অভিনেত্রী অনন্যা পাণ্ডের বাড়িতে তল্লাশি NCB-র, পাঠাল সমন

বৃহস্পতিবার সকালে মধ্যপ্রদেশের ভিন্দ জেলায় ভেঙে পড়ে বায়ুসেনার এই বিমান। মহড়া চলাকালীন এই প্রশিক্ষণ বিমানটি ভেঙে পড়ে। তবে বিমানটি ভেঙে পড়ার আগেই পাইলট নিরাপদে বেরিয়ে আসেন। ইন্ডিয়ান এক্সপ্রেসকে ভিন্দের পুলিশ সুপার মনোজ কুমার সিং জানিয়েছেন, এদিন সকাল ১০ টানা নাগাদ ঘটনাটি ঘটে। সেই সময়ে জেলা পুলিশের হেড কোয়ার্টারে শহিদদের শ্রদ্ধা জানাতে বিশেষ আনুষ্ঠান চলছিল। এদিন সকালে ভিন্দের মানকাবাদ এলাকায় মহড়া চলাকালীন ভেঙে পড়ে বায়ুসেনার বিমান। ভিন্দ জেলা পুলিশের সদর কার্যালয় থেকে মাত্র ৮ কিলোমিটার দূরে এই দুর্ঘটনাটি ঘটে।

Read More-প্রবল বৃষ্টি ও ধসে বিপর্যস্ত উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

এদিন মহড়া চলাকালীন এই বিমান দুর্ঘটনা ঘটে। প্রাথমিকভাবে যান্ত্রিক ত্রুটিকেই এই দুর্ঘটনার জন্য দায়ী করা হচ্ছে। তবে এই দুর্ঘটনার পিছনে অন্য কোনও কারণ রয়েছে তাও খতিয়ে দেখা হচ্ছে। বায়ুসেনার তরফে ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

Previous articleশিশুদের ওপর ইনস্টাগ্রামের কু-প্রভাব! জুকারবার্গকে তলব করল মার্কিন সেনেট
Next articleকরোনা আক্রান্ত টলিউডের ‘খোকা’ তথা অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য্য

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here