মহাসপ্তমীতে নবান্নের ১৪ তলায় আগুন, ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন

0

সপ্তমীতে আচমকাই নবান্নের ১৪ তলায় আগুন। ধোঁয়া দেখতে পেয়ে সেখানে কর্তব্যরত পুলিশকর্মীরা খবর দেন দমকলে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁেছছে দমকলের ৩টে ইঞ্জিন। দুর্গাপুজোর কারণে ছুটি রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সচিবালয়। তবে আগুন লাগার কারণ খতিয়ে দেখছে দমকল বাহিনী।

মহাসপ্তমীতে নবান্নের ১৪ তলায় আগুন, ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন

Read More-Weather: সপ্তমী থেকে দশমী, পুজোর আবহাওয়া আপডেট

মঙ্গলবার সকালে হঠাত্‍ করে ধোঁয়া বেরোতে দেখা যায় রাজ্য প্রশাসনের সদর দফতর নবান্নে। ১৪ তলা থেকে ধোঁয়া বেরোচ্ছিল। সঙ্গে সঙ্গে সেখানে কর্তব্যরত পুলিশকর্মীরা দমকলে খবর দেন। ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। তারপরেই পুলিশকর্মীরা খবর দেন দমকল বাহিনীকে। কাল ধোঁয়া বেরোতে দেখা যায়। দমকলের ৩টে ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। নবান্নে যে দমকল বাহিনী সবসময় মোতায়েন থাকে তারাইএসে আগুন নিয়ন্ত্রণে আনে। কী কারণে আগুন ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখছেন তাঁরা। পুলিশও তদন্ত শুরু করেছে।

Read More-সবুজ সংকেত পেল রাকেশ ঝুনঝুনওয়ালার নতুন বিমান সংস্থা Akasa Air

প্রসঙ্গত উল্লেখ্য রাজ্য প্রশাসনের সদর দফতর নবান্নে। সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দফতর। তিনি নিজেও সেখানে বসেন। সেখান থেকেই রাজ্য পরিচালনার কাজ করেন। একাধিক গুরুত্বপূর্ণ দফতরের অফিস রয়েছে সেখানে। গুরুত্বপূর্ণ নথিও রয়েছে নবান্নে। প্রাথমিক ভাবে অনুমান শর্ট সার্কিট েথকেই আগুন লেগেছে। বেসরকারি েটলিকম সংস্থার টাওয়ার থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে। এখনও কোনও বড় ক্ষয়ক্ষতির সম্ভাবনা দেখা দেয়নি।

Read more-RCB vs KKR: ব্যর্থ আরসিবি, কোহলিদের ছিটকে দিয়ে কোয়ালিফায়ারে নাইট রাইডার্স

নবান্নের পুরো নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে সব তলার অগ্নি নির্বাপণ ব্যবস্থা এবং বিদ্যুতের লাইন। ঘটনার পরেই দমকলের ডিজি এবং পূর্ত দফতরের সচিবকে অডিট করার নির্দেশ দিয়েছেন মুখ্য সচিব। আজও সেখানে আধিকারীকদের সঙ্গে বৈঠক করছিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। তাঁর বৈঠক চলাকালীনই ঘটনাটি ঘটে।

Previous articleসবুজ সংকেত পেল রাকেশ ঝুনঝুনওয়ালার নতুন বিমান সংস্থা Akasa Air
Next articleমর্মান্তিক দুর্ঘটনা শহরে! ক্যানাল ইস্ট রোডে বাড়ি ভেঙে মৃত্যু ২ জনের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here