মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন নিরাপত্তার দায়িত্বে পুলিশ আধিকারিক জ্ঞানবন্ত সিং

0

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তার দায়িত্ব দেওয়া হল দুঁদে পুলিশ আধিকারিক জ্ঞানবন্ত সিংকে। তিনি অপসারিত নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়ের স্থলাভিষিক্ত হলেন। সোমবার রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় দিল্লির নির্বাচন সদনে মুখ্যমন্ত্রীর পরবর্তী নিরাপত্তা অধিকর্তা হিসেবে জ্ঞানবন্ত সিংয়ের নাম পাঠিয়েছেন। উল্লেখ্য, নন্দীগ্রামে জনসংযোগে গিয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের আঘাত পাওয়ার ঘটনায় নিরাপত্তার গাফিলতির অভিযোগ তুলে রবিবারই মুখ্যমন্ত্রীর নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়কে সরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন।

রাজ্যে বিধানসভার ভোট ঘোষণার আগেই নির্বাচন কমিশনের রোষাণলে পড়ার আশঙ্কায় ত‍ত্‍কালীন রাজ্যের এডিজি (আইনশৃঙ্খলা) জ্ঞানবন্ত সিংকে সরিয়ে দেয় রাজ্য সরকার। তাঁকে পাঠানো হয় এডিজি (সশস্ত্র পুলিশ) পদে। এডিজি (আইনশৃঙ্খলা) পদে নিয়ে আসা হয় জাভেদ শামিমকে। তাতেও শেষ রক্ষা হয়নি। ভোট ঘোষণার পরে জাভেদ শামিমের মতো নিরপেক্ষ ও দক্ষ পুলিশ আধিকারিকে এডিজি (আইনশৃঙ্খলা) পদ থেকে সরিয়ে দেওয়া হয়। রাজ্যের সশস্ত্র পুলিশের এডিজি হিসেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তার সঙ্গে জড়িত ছিলেন। তাছাড়া তৃণমূল সুপ্রিমোর বিশ্বস্ত হিসেবেও পরিচিত।

রবিবার বিবেক সহায়কে নিরাপত্তা অধিকর্তার পদ থেকে সরিয়ে দেওয়ার সময়েই সোমবার বেলা একটার মধ্যে মুখ্যমন্ত্রীর পরবর্তী নিরাপত্তা অধিকর্তার নাম পাঠানোর জন্য রাজ্যের মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন। সেই নির্দেশ পাওয়ার পরেই পরবর্তী নিরাপত্তা অধিকর্তার নাম নিয়ে আলোচনা শুরু করেন রাজ্য প্রশাসনের শীর্ষ আধিকারিকরা। শেষ পর্যন্ত রাজ্য পুলিশের এডিজি (সশস্ত্র পুলিশ) জ্ঞানবন্ত সিংকে নিরাপত্তা অধিকর্তা হিসেবে বেছে নেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here